আওয়ামী লীগের তুলনা কখনও বিএনপির সঙ্গে হয় না: প্রধানমন্ত্রী

জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

আওয়ামী লীগের তুলনা কখনও বিএনপির সঙ্গে হয় না বলে মনে করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আওয়ামী লীগের জন্ম হয়েছে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে জনগণের কল্যাণে কাজ করার জন্য। আর বিএনপি প্রতিষ্ঠিতই হয়েছে অবৈধভাবে, ক্ষমতার উচ্ছিষ্টভোগী হিসেবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, আমাদেরকে বিএনপির সঙ্গে তুলনা করে কীভাবে। ২০০৮ সালের নির্বাচন তো সবাই মানে। সেই নির্বাচনে বিএনপি পেয়েছিল মাত্র ৩০টি আসন।

বিএনপির নেতৃত্বের সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা নিজেরাই নিজেদের গঠনতন্ত্র মানে না। তাদের গঠনতন্ত্রে আছে, সাজাপ্রাপ্ত কোনো আসামি দলের নেতৃত্বে আসতে পারবে না। খালেদা জিয়া ও তার ছেলে তারেক দুজনই সাজাপ্রাপ্ত। অথচ তারাই সেই দলের নেতা। সুতরাং সেই দলের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না। যারা তুলনা করে ভুল করেন।

আরও পড়ুন: ঢাবিতে বিএনপি সমর্থক একজন প্রভাষকও নেই

এ সময় তিনি বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে দল গঠন হয়েছে আওয়ামী লীগ। আর জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। বিএনপি মানুষকে আগুন দিয়ে পোড়ায়। তারা সন্ত্রাস করে। আওয়ামী লীগের সঙ্গে তাদের তুলনা হয় না।

নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার এই জনসভায় তিনি উন্নয়নমূলক বিভিন্ন কাজের চিত্র তুলে ধরেন। উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা ৪৮টি প্রকল্পের নাম পাঠ করে শোনান। এক সময় গোপালগঞ্জ কতটা পিছিয়ে ছিল, এখন কতটা উন্নত সেই চিত্রও এলাকাবাসীর সামনে তুলে ধরেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী জানান, আগে ঢাকা থেকে গোপালগঞ্জে আসতে সময় লাগত ২২ ঘণ্টা। আর আজ সকালে তিনি ঢাকা থেকে রওয়ানা দিয়ে মাত্র আড়াই ঘণ্টায় পৌঁছে গেছেন। এটা সম্ভব হয়েছে পদ্মা সেতুর কল্যাণে।

এ সময় তিনি পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ তোলা বিশ্বব্যাংকের সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি, জনগণের ভাগ্য পরিবর্তন করতে এসেছি। ওয়ার্ল্ড ব্যাংক অপবাদ দেওয়ার চেষ্টা করেছিল, কিন্তু সেটা পারেনি। আমরা নিজেদের টাকায় সেতু করেছি।


সর্বশেষ সংবাদ