গুলশানে বহুতল ভবনে আগুন, আরও একজনের মৃত্যু

গুলশানে বহুতল ভবনে আগুন, আরও একজনের মৃত্যু
গুলশানে বহুতল ভবনে আগুন, আরও একজনের মৃত্যু  © সংগৃহীত

রাজধানীর গুলশানে আগুনের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। ব্যক্তির নাম মোহাম্মদ রাজু (৩৫)। তাঁর বাড়ি গাজীপুরের কালীগঞ্জে। তিনি ভবনের ১২তলায় এক কর্মকর্তার বাসায় বাবুর্চির কাজ করতেন। আগুন লাগার সময় তিনি ১২তলা থেকে লাফ দিয়েছিলেন। লাফ দেওয়ার পর গতকাল রাত ১০টার দিকে তাঁকে ঘটনাস্থলের কাছেই একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তিনি মারা যান। 

গতকাল রোববার (১৯ ফেব্রুয়ারি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দিবাগত রাত তিনটার দিকে তিনি মারা যান। এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় দুজনের মৃত্যু হলো।

হাসপাতালের ব্যবস্থাপক মোস্তাকিম বাদশা বলেছেন, পরিবার ভোর পৌনে চারটার দিকে মোহাম্মদ রাজুর লাশ নিয়ে গেছে।

নিহতের ভাই সজীব বলেন, তাঁরা লাশ গ্রামে নিয়ে গেছেন। দাফনের প্রস্তুতি চলছে। মোহাম্মদ রাজু ঢাকায় থাকতেন। তাঁর পরিবার গ্রামে থাকতেন। ভবনের ১২ তলায় তিনি দুই বছর ধরে কাজ করতেন। তাঁর এক ছেলে ও এক মেয়ে।

অগ্নিনির্বাপকবাহিনী বলছেন, ওই ভবনে ২৬ ফ্ল্যাটে ২৩ পরিবার বসবাস করতেন। সেখানে খোঁজ করে আর কোনো মরদেহ পাওয়া যায়নি। গুলশান-২ এর ১০৪ নং সড়কের বাসা- ২/এ  সকালে সামনে উৎসুক জনতার ভিড় দেখা গেছে। সেখানে মোতায়েন করা হয়েছে পুলিশ সদস্য। আগুনের ঘটনায় ভবনটি থেকে মোট ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে নারী ১৭ জন।

আরও পড়ুন: ২১ ফেব্রুয়ারি বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

গতকাল রোববার সন্ধ্যা সোয়া সাতটার দিকে ওই ভবনে আগুন লাগে। অগ্নিনির্বাপকবাহিনীর ১৯টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এতে গতকাল রাতে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়।তাঁর নাম আনোয়ার হোসেন (৩০)। গত রোববার দিবাগত রাত ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিহতের পরিচয় শনাক্ত করেন তাঁর ছোট ভাই জুলহাস হোসেন। তিনি ওই ভবনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ফাহিম সিনহার বাসায় বাবুর্চির কাজ করতেন। হাসপাতালে আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।


সর্বশেষ সংবাদ