প্রতিমন্ত্রীর ছেলের বিয়েতে ৫ লাখ টাকার উপহার দিয়েছেন প্রাথমিক শিক্ষকরা

প্রতিমন্ত্রীর ছেলের বিয়ে
প্রতিমন্ত্রীর ছেলের বিয়ে  © সংগৃহীত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলের বৌ-ভাত অনুষ্ঠানে পাঁচ লাখ টাকা মূল্যের উপহার দিয়েছেন প্রাথমিক শিক্ষকরা। এই অর্থ দিয়ে সোনার আংটি, রেফ্রিজারেটর, ওয়াশিন মেশিন ও ২০ কেজি মিস্টি কেনা হয়েছে।

গতকাল রোববার প্রতিমন্ত্রীর নির্বাচনী আসনের তিন উপজেলার ২৬৫টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে বউভাত অনুষ্ঠানে অংশ নিয়ে তাঁরা এসব উপহার দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই তিন উপজেলার ২৬৫টি প্রাথমিক বিদ্যালয়ের এক হাজার ৩০০ শিক্ষককে বৌ-ভাতের দাওয়াত দেওয়া হয়। শিক্ষকদের জনপ্রতি ৫০০ টাকা চাঁদা ধরা হয়েছিল। তবে সব শিক্ষক বিয়েতে অংশগ্রহণ করেননি। অনেকে ৫০০ টাকার জায়গায় ৩০০ টাকা দিয়ে বিয়েতে অংশগ্রহণ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক চাঁদা তোলার সাথে সম্পৃক্ত এক শিক্ষক জানান, সব শিক্ষকের কাছে টাকা তোলার পর ৫ লাখ টাকার বেশি উঠেছে। এই টাকা দিয়ে সোনার অংটি, রেফ্রিজারেটর এবং ওয়াশিন মেশিন কেনা হয়েছে। এছাড়া অতিথিদের জন্য ২০ কেজি মিস্টি নিয়ে যাওয়া হয়েছে।

জানতে চাইলে রৌমারী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করীম গণমাধ্যমকে বলেন, প্রতিমন্ত্রীর ছেলের বউভাত অনুষ্ঠানের জন্য তাঁর সংসদীয় এলাকার ২৬৫টি প্রাথমিক বিদ্যালয়ে দাওয়াত দেওয়া হয়েছিল। এ জন্য গতকাল বিদ্যালয় সাধারণ ছুটি ঘোষণা করা হয়। প্রধান শিক্ষকরা তাদের সংরক্ষিত ছুটি থেকে এই ছুটি দিয়েছিলেন।

তিনি আরও বলেন, কোনো শিক্ষকের কাছে জোর করে চাঁদা নেওয়া হয়নি। সবাই নিজের ইচ্ছায় চাঁদা দিয়েছেন। কিন্তু তিন উপজেলার সব শিক্ষক বউভাতের অনুষ্ঠানে আসেননি। রৌমারী উপজেলা শিক্ষকদের পক্ষ থেকে মন্ত্রীর ছেলে ও ছেলের বউকে সোনার আংটি উপহার দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ