যেটিই হোক সমঝোতা হবে: বিএনপির সমাবেশ প্রসঙ্গে কাদের

  © সংগৃহীত

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেটিই হোক, একটি সমঝোতা হবে, হয়ে যাবে। আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) সেতুমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিএনপি কি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের রাজনীতির আকাশে আজ ঘন মেঘ ঘনীভূত হয়েছে। আবার চট করে চলে যায়। আমি একজন চিরন্তন আশাবাদী মানুষ।

তিনি বলেন, জনগণের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। দলের পক্ষ থেকে আমি বলতে চাই, আমরা সরকারে আছি, আমরা কেন দেশে অশান্তি চাইবো? আমরা কেন আতঙ্ক সৃষ্টি হয়, এমন কাজ করবো। দরকার তো নেই। আশা করছি, বিরোধী দল শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে। দলীয়ভাবে আমরা তাদের সঙ্গে কখনও সংঘাত সৃষ্টি করিনি। এখন আমরা সংঘাত চাই না।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে কথা হয়েছে কিনা, এমন প্রশ্নে কাদের বলেন, বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে তিনি কোনও মতামত দেননি। আমি আমার বক্তব্য বলেছি।

ভারত কেমন নির্বাচন দেখতে চায়, একজন সাংবাদিকের এমন প্রশ্নের তিনি বলেন, এসব কিছু নিয়ে কথা হয়নি। অহেতুক আমি মিথ্যা কথা বলবো কেন! তবে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। আমি বলেছি যে বিরোধী দল আন্দোলন করছে। তারা সরকারের পদত্যাগ চাচ্ছে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া তারা নির্বাচন করবে না। ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ নিয়েও কথা হয়েছে। সমাবেশের স্থান নিয়ে বিএনপি অনড়, তা জানিয়েছি।


সর্বশেষ সংবাদ