আজ সাফ জয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিচ্ছেন প্রধানমন্ত্রী

সংবর্ধনা অনুষ্ঠান
সংবর্ধনা অনুষ্ঠান  © সংগৃহীত

সাফজয়ী ফুটবল দল যখন দেশে আসে তখন বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান থেকে তাদের সংবর্ধনা দেয় হয়। তবে রাষ্ট্রীয় কাজে তখন দেশের বাইরে থাকায় তাদের সংবর্ধনা দিতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আজ সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে নারী ফুটবলারদের পুরস্কৃত করবেন সরকারপ্রধান।

আজ সকাল ১০টায় নিজ কার্যালয়ে সাফজয়ী ২৩ ফুটবলারের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। সময় কাটান তাদের সঙ্গে। এছাড়া ফুটবলারসহ টিম ম্যানেজমেন্টের সঙ্গেও দেখা কবেন তিনি।

নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ান দলের অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ক্লাবের সভাপতি কাজী মো. সালাউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

আরও পড়ুন: টেবিল চাপড়ে ভিসি ডিনকে বললেন ‘বেয়াদব চুপ, বের হয়ে যান’।

সংবর্ধনা অনুষ্ঠানে খেলার স্মৃতিচারণ করেন নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। অনুষ্ঠানে ‘সাফ ওমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২২’ এর ওপরে একটি ভিডিও প্রদর্শন করা হয়।

এর আগে বয়সভিত্তিক নারী সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল টুনার্মেন্টে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ দল। সে সময় সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলের সব খেলোয়াড়দের সংবর্ধনার দিয়েছিল প্রধানমন্ত্রী।

গত ১৯ সেপ্টেম্বর কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। পরে ট্রফি নিয়ে ২৩ সেপ্টেম্বর দুপুরে দেশে ফেরেন চ্যাম্পিয়ন কন্যারা। গোটা দেশ বরণ করে নিয়েছে তাদের।


সর্বশেষ সংবাদ