নিয়োগ পরীক্ষা দিতে পারলেন না ৫ হাজার চাকরিপ্রার্থী

পরিবহন ধর্মঘটে খুলনার বিভিন্ন জেলায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়
পরিবহন ধর্মঘটে খুলনার বিভিন্ন জেলায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়  © সংগৃহীত

বাগেরহাটে দুই দিনের পরিবহন ধর্মঘট চলাকালেই সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদের নিয়োগ পরীক্ষা হয়েছে। তবে শুক্রবার (২১ অক্টোবর) পরীক্ষা কেন্দ্রে আসতে পারেননি নিয়োগে অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা। মহাসড়কে নসিমন-করিমন বন্ধের দাবিতে বাস মালিক ও শ্রমিক সমিতির ধর্মঘটে ভোর থেকেই সব পরিবহন বন্ধ হয়ে যায়।  

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহিনুজ্জামান জানিয়েছেন, অন্তত ৬৬ ভাগ পরীক্ষার্থী বিভিন্ন সমস্যার কারণে কেন্দ্রে আসতে পারেনি। তিনি জানান, পাঁচ বছর আগে পরীক্ষাটি হওয়ার কথা ছিল। কিন্তু অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁসের কারণে পাঁচ বছর পর অনুষ্ঠিত হলো পরীক্ষাটি।
 
তিনি জানান, অনেক দিন পর পরীক্ষা হওয়ায় সমাজসেবা অধিদপ্তর সবাইকে এসএমএস পাঠিয়েছে। এরমধ্যে অনেকের অন্যত্র চাকরি হয়েছে, আবার অনেকের মোবাইল ফোনে এসএমএস যায়নি। এ কারণে ৬৬ ভাগই অনুপস্থিত ছিল। 

আরো পড়ুন: ২০২৬ সালের মধ্যে দেশের ৩৬ শতাংশ মানুষ উচ্চশিক্ষিত হবে

জানা গেছে যায়, ইউনিয়ন সমাজকর্মী পদের নিয়োগ পরীক্ষায় আট হাজার ৫৮৮ জন পরীক্ষার্থী ছিল। কিন্তু ১৬টি কেন্দ্র দুই হাজার ৯২৯ জন অংশগ্রহণ করেছেন। সেই হিসেবে ৬৬ ভাগ পরীক্ষায় অংশগ্রহণ করেননি।

অভিভাবক এবং পরীক্ষার্থীরা বলেছেন, যানবাহন সংকটের কারণে অনেক পরীক্ষার্থী কেন্দ্রে আসতে পারেননি। শরণখোলা থেকে আসতে না পারা এক পরীক্ষার্থী বলেন, শুক্রবার ভোরে মোটরসাইকেলে রওনা দিয়েছিলাম। কিন্তু রায়েন্দা বাসস্ট্যান্ডে আটকে রেখে বিএনপির লোক ভেবে ফিরিয়ে দেয়। অনুরোধ করলেও যেতে দেয়নি তারা।

শিউলি নামের এক পরীক্ষার্থী বলেন, বাসা থেকে কেন্দ্রের দূরত্ব চার কিলোমিটার। ধর্মঘটের কারণে এক ঘণ্টা লেগেছে। কিছুপথ হেটে, কিছুপথ ভ্যানে যেতে হয়েছে। রুমে ৪০ জনের সিট থাকলেও উপস্থিত ছিলেন মাত্র ১১ জন।


সর্বশেষ সংবাদ