নরসিংদীর আড়িয়াল খাঁ নদে ডুবে একই বিদ্যালয়ের ৩ শিক্ষার্থীর মৃত্যু

আড়িয়াল খাঁ নদ
আড়িয়াল খাঁ নদ  © সংগৃহীত

নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামে আড়িয়াল খাঁ নদে ডুবে ৩ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রোববার (৯ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে আড়িয়াল খাঁ নদ থেকে ওই ৩ শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত তিনজন হলো- বীরকান্দা গ্রামের কাউছার মিয়ার মেয়ে শিপা আক্তার (১০), কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৯) ও ফারুক মিয়ার মেয়ে হালিমা আক্তার (৯)। তার তিনজনই স্থানীয় একটি বিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলো।

বিষয়টি নিশ্চিত করে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ জানান, খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই আমরা ঘটনাস্থলে পৌঁছাই। কিন্তু সেখানে যাওয়ার আগেই মারা যাওয়া ৩ শিশুর লাশ নদ থেকে তীরে তুলে আনেন স্থানীয়রা।

নিহতদের পরিবার সূত্রে জানা যায়, গতকাল দুপুর ১২টার দিকে তারা বৃষ্টির মধ্যে খেলতে নামে। পরে বিকেল গড়িয়ে গেলেও কেউ বাড়িতে না ফিরলে তাদের খোঁজাখুঁজি শুরু করেন স্বজনরা। পরে পুলিশে খবর দিয়ে তারাও নিখোঁজদের সন্ধানে নামে।

সন্ধ্যার আগমুহূর্তে নদের পাড় ধরে চলতে থাকা কিছু ব্যক্তি পানিতে ১ শিশুর মরদেহ ভেসে থাকতে দেখেন। এ সময় আশপাশের লোকজন পানিতে নেমে ২ জনের মরদেহ তুলে আনেন। পরে পরিবারের সদস্যদের উপস্থিতিতে ব্যাপক খোঁজাখুঁজির পর রাত ৯টার পর আরেক শিশুর মরদেহ পাওয়া যায়।

বিন্নাবাইদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাজিয়া সুলতানা জানান, নদের পানিতে এখন তেমন স্রোত না থাকলেও মাঝের অংশে গভীরতা প্রায় ১০ ফুটের মতো। হয়েতো গোসল করতে নেমে নদের মাঝখানে যাওয়ার পর তারা আর ফিরে আসতে পারেনি।

ওসি তানভীর আহমেদ বলেন, কোন অভিযোগ না থাকায় ৩ শিশুর অভিভাবকদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে তাদের লাশ হস্তান্তর করা হয়েছে।


সর্বশেষ সংবাদ