ভারতের শোষণ শুরু হয়েছে ৭২ সাল থেকে: নুরুল হক

 নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

ভারতের শোষণ শুরু হয়েছে ৭২ সাল থেকে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। শনিবার (১ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক পরিষদ আয়োজিত ‘সীমান্ত হত্যাসহ আধিপত্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্যের দাবিতে মানববন্ধন’ এ একথা বলেন তিনি। 

নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগের নতজানু পররাষ্ট্র নীতির কারণে সীমান্তে বাংলাদেশীদের হত্যা করছে ভারত। বাংলাদেশ তার কেনো জোরালো প্রতিবাদও করতে পারছে না। তিনি বলেন, শেখ হাসিনা জুলুম থেকে বেঁচে থাকতে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা হলেও ভারতকে জোর গলায় কিছু বলার সাহস তার নেই। 

তিনি আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রী ভারত গিয়ে বলেছেন, ভারতবর্ষের সরকারকে অনুরোধ করেছেন শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। এরমাধ্যমেই ভারতের সাথে আওয়ামী লীগ ও শেখ হাসিনার পিরিতের সম্পর্ক। এ পিরিতের সম্পর্ক শেষ হয়ে যাবে বলে তারা ভারতকে জোরগলায় কিছু বলতে পারে না। 

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতক করুন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

নুরুল হক বলেন, ২০১৪ ও ২০১৮ সালে ভোট চুরি ও ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। বিরোধীদলকে দমন করার জন্য দলীয় প্রশাসনকে ব্যবহার করা হচ্ছেও বলে অভিযোগ করেন তিনি। তিনি বলেন, বাংলাদেশের রাষ্ট্র কাঠামো ভেঙ্গে পড়েছে। তার প্রমাণ আজকে ইউএনওরা শেখ হাসিনার জন্মদিনে মিছিল করছেন, পুলিশ কমিশনার শেখ হাসিনার জন্মদিনে মিছিল করছেন।

ডাকসুর সাবেক ভিপি বলেন, আওয়ামী লীগ ও বিএনপির অপশাসনের কারণে দেশের আজ এ অবস্থা। রাজনীতি এখন চোর-বাটপার, চাঁদাবাজদের দখলে বলে অভিযোগ করেন তিনি। পাশাপাশি সীমান্ত হত্যা বন্ধ ও মিয়ানমারে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি। 

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে নাগরিক পরিষদ ও গণ অধিকার পরিষদের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ