গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সম্রাট

ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট  © সংগৃহীত

গুরুতর অসুস্থ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। তাই আবার তিনি ভর্তি হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে বিএসএমএমইউয়ের গ্যাস্ট্রোএন্টেরোলজি বিভাগের মেডিকেল অফিসার ডা. কুতুবউদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আজ সন্ধ্যার দিকে তিনি নিজ বাসায় মাথা ঘুরিয়ে বাথরুমে পড়ে যান। এরপর গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তাকে হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি রাখা হয়েছে।

কুতুবউদ্দিন আরও বলেন, দীর্ঘদিন থেকেই তার হাইপারটেনশন ও ডায়াবেটিসের সমস্যা আছে। মনে হয় এসব কারণেই হঠাৎ বাথরুমে পড়ে গিয়েছিলেন। হার্টের কোনো সমস্যা হয়েছে কি না তা জানার জন্যই ভর্তি করা হয়েছে। ইসিজি, ইকোসহ তাকে বেশ কয়েকটি পরীক্ষা দেওয়া হয়েছে, কাল রিপোর্ট আসলে বিস্তারিত বলা যাবে।

আরও পড়ুন: একইদিনে দুই ভর্তি পরীক্ষা, বিপাকে ভর্তিচ্ছুরা

তিনি বলেন, পড়ে যাওয়ায় তার কোনো ফ্রাকচার হয়নি। আসার পরপরই এক্সরে করা হয়েছে, কোথাও কোনো জটিল আঘাত বা হাঁড় ভেঙে যাওয়ার মতো কিছু হয়নি।

গত ২২ আগস্ট  ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় এ জামিন মঞ্জুর করেন। অসুস্থ বিবেচনায় আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়। সোমবার (১৯ সেপ্টেম্বর) তার জামিনের মেয়াদ ২০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

জামিনে মুক্তি পাওয়ার পর বিএসএমএমইউ চিকিৎসকরা জানিয়েছিলেন সম্রাটের চিকিৎসা চালিয়ে যাওয়া প্রয়োজন। 

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়।


সর্বশেষ সংবাদ