সঙ্গীত প্রতিযোগিতায় ভারতে যাচ্ছেন মেরিটাইম ইউনিভার্সিটির দস্তগীর

কাজী গোলাম দস্তগীর আহাদ
কাজী গোলাম দস্তগীর আহাদ  © টিডিসি ফটো

ভারতের গুয়াহাটির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির (আইআইটি’জি) বার্ষিক সাংস্কৃতিক উৎসব ও প্রতিযোগিতা ‘আলচেরিঙ্গা’ বা ‘আলচার’ এ অংশ নিতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থী কাজী গোলাম দস্তগীর আহাদ। এই উৎসবের জন্য এশিয়ার প্রধান শহরগুলো থেকে প্রতিযোগী নির্বাচনে জন্য ‘‘হাইওয়ে টু আলচার’’ অনুষ্ঠিত হয়েছে। আয়োজকরা ঢাকাতে অডিশন অনুষ্ঠান আয়োজন করেন। 

এরআগে, গত ২৬ অক্টোবর ২০২৩ রাজধানীর আইইউবিএটি ক্যাম্পাসে সারা বাংলাদেশ থেকে আগত শিক্ষার্থীদের অংশগ্রহণে অডিশন অনুষ্ঠিত হয়। অডিশনে একক গানের জন্য নির্বাচিত হন কাজী গোলাম দস্তগীর আহাদ। এছাড়াও একক নৃত্য প্রতিযোগিতা, দ্বৈত নৃত্য, দলীয় নৃত্য ও ফ্যাশন ডিজাইনিং প্রতিযোগিতায় নির্বাচিত হয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা । 

কাজী গোলাম দস্তগীর আহাদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের বর্তমান সভাপতি। অসাধারণ কণ্ঠের অধিকারী দস্তগীর এরই মধ্যে আন্ত:বিশ্ববিদ্যালয় বিভিন্ন প্রতিযোগিতায় সফলতা অর্জন করেছে। এবারে আন্তর্জাতিক পর্যায়ের এই প্রতিযোগিতায়ও সফলতা আসবে বলে আশাবাদী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সকলে। 

দস্তগীর বলেন, "যেকোনো মঞ্চে নিজের দেশের প্রতিনিধিত্ব করা ও নিজের দেশকে বিশ্বের সামনে তুলে ধরা সবসময়ই একটি গর্বের বিষয়। এমন একটি মঞ্চে অংশগ্রহণে নির্বাচিত হতে পেরে নিজেকে ভাগ্যবান অনুভব করছি এবং নিজের সর্বস্বটা দিতে প্রতিজ্ঞাবদ্ধ আছি।" 

১৯৯৬ সালে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি গুয়াহাটিতে ‘আলচেরিঙ্গা’ বা ‘আলচার’ নামে বার্ষিক সাংস্কৃতিক উৎসবের এই অনুষ্ঠানের শুরু হয়েছিল‘। এবছর আলচেরিঙ্গা’র ২৭ তম সংস্করণ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৮-১০ মার্চ । এ উৎসবে আন্তর্জাতিক প্রো-শো, ক্রিয়েটর ক্যাম্প, প্রো নাইটস, সোশ্যাল থেকে শুরু করে বৈচিত্র্যময় বিভিন্ন লাইনআপ থাকবে। যেখানে বিজয়ীদের জন্য গ্র্যান্ড পুরস্কার অপেক্ষা করছে।


সর্বশেষ সংবাদ