ঢাকা কলেজের ছাত্র হবো, কাঁধে কাঁধ মিলাবো

মোহাম্মদ ইউসুফ
মোহাম্মদ ইউসুফ   © টিডিসি ফটো

নিউমার্কেটে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যকার সংঘর্ষ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা কলেজ শিক্ষার্থীদের প্রতি সহানুভূতি জানিয়ে নিজের অবস্থান জানিয়েছেন এয়ারপোর্টের ম্যাজিস্ট্রেট হিসেবে খ্যাতি অর্জন করা দুদক পরিচালক মোহাম্মদ ইউসুফ। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ৯:৫৯ মিনিটে নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস শেয়ার করেন তিনি। এতে তিনি লিখেন—

আমি ঢাকা কলেজের ছাত্র নই। ঢাকা কলেজের ক্যাম্পাসে কখনও আড্ডা দিয়েছি বলেও মনে পড়ে না। তবুও আমার কাছে ঢাকা কলেজ আমার নিজ কলেজের চেয়েও আপন মনে হয়, প্রিয় মনে হয়।

আমার ধারণা, ‘ঢাকা কলেজ’ শব্দ যুগলের মধ্যেই একটা সার্বজনীন গর্ব মিশে আছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা স্তরে এই কলেজটি সকল কলেজের প্রতিনিধিত্ব করে বললে অমূলক হবে না।

আরও পড়ুন: রাবিতে বাবার আচরণে ক্ষুব্ধ হয়ে ছেলের আবাসিক সিট বাতিল

যতবারই এই কলেজটির শিক্ষার্থীরা নীলক্ষেত আর নিউমার্কেটের ব্যবসায়ীদের হাতে মার খেয়েছে, ততবারই হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। প্রতিবারই ভেবেছি, এবারই হয়তো শেষবার। অথচ প্রতিবারই ব্যবসায়ীরা পণ করে, এর চেয়েও বেশী হবে পরের বার।

তবে এবার যদি শেষবার না হয়, সত্যি বলছি, পরের বারই হবে কিন্তু প্রথমবার। সেবার না হয় আবার ছাত্র হবো, ঢাকা কলেজের ছাত্র হবো, কাঁধে কাঁধ মিলাবো।

মূলত, ঢাকা কলেজ শিক্ষার্থীদের চাঁদাবাজি বা খাবারের দোকানে কম মূল্য পরিশোধ নয়, বরং নিউ মার্কেটের দুটি ফাস্টফুডের দোকানের কর্মচারীদের নিজেদের বিবাদ থেকে সংঘাতের শুরু। এ বিবাদে একপক্ষকে শায়েস্তা করতে অন্যপক্ষ ঢাকা কলেজের শিক্ষার্থীদের ডেকে আনে। পরবর্তীতে এটিই ব্যবসায়ী বনাম শিক্ষার্থী সংঘর্ষে রূপ নেয়।


সর্বশেষ সংবাদ