বিএসএমএমইউর প্রস্তাব গ্রহণ করেছেন সায়মা ওয়াজেদ

সায়মা ওয়াজেদ পুতুল
সায়মা ওয়াজেদ পুতুল  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দেয়া প্রস্তাব অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল গ্রহণ করেছেন বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। রবিবার (০৩ এপ্রিল) তিনি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উপাচার্য বলেন, দুই মাস আগে আমাদের লাস্ট সিন্ডিকেট মিটিংয়ে সায়মা ওয়াজেদকে ইপনার অনারারি শিক্ষক হিসেবে যোগদানের আমন্ত্রণ জানানো হয়। পরবর্তীকালে তাঁকে চিঠি দিয়ে সে বিষয়ে জানানো হয়েছে। তিনি আমাদের প্রস্তাব গ্রহণ করেছেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদকে বিএসএমএমইউর শিক্ষক হওয়ার প্রস্তাব

এর আগে, এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আয়োজিত এক র‌্যালি শেষে উপাচার্য বলেন, পুতুল আমাদের এখানে ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজমে (ইপনা) অনারারি শিক্ষক হিসেবে যোগদানের প্রস্তাব দেয়া হয়েছে।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, সায়মা ওয়াজেদ পুতুল যখন দেশে আসবেন, তখন তিনি তার সুবিধামতো সময়ে বিএসএমএমইউতে ক্লাস নেবেন।

সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাডভাইজরি প্যানেলের বিশেষজ্ঞ এবং বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

তিনি ২০১৩ সালের জুন থেকে মানসিক স্বাস্থ্য নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশেষজ্ঞ পরামর্শক প্যানেলে অন্তর্ভুক্ত হন। পুতুলের উদ্যোগেই ২০১১ সালে ঢাকায় প্রথমবারের মতো অটিজমের মতো অবহেলিত একটি বিষয় নিয়ে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়। তার অক্লান্ত পরিশ্রমের ফলে বাংলাদেশে ‘নিউরোডেভেলপমেন্ট ডিজঅ্যাবিলিটি ট্রাস্ট অ্যাক্ট ২০১৩’ পাশ করা হয়।


সর্বশেষ সংবাদ