ঢাকার ১৮টি কেন্দ্রে মেডিকেলের ভর্তি পরীক্ষার্থী ৬১৬৭৮

৫টি সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা
৫টি সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা  © সংগৃহীত

শুক্রবার (১ এপ্রিল) ঢাকার ৫টি সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় ১৮টি কেন্দ্রে মোট ৬ হাজার ৬ শ ৭৮ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

সোমবার (২৮ মার্চ) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক সমন্বয় সভায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ তথ্য জানান।

সমন্বয় সভার তথ্যমতে, ঢাকা মহানগরীতে শুক্রবার ১৮টি কেন্দ্রে মোট ৬১ হাজার ৬৭৮ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার জন্য মোট ৯ টি কেন্দ্র রয়েছে। সেগুলো হল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ভবন; লেকচার থিয়েটার ভবন; বিজনেস স্টাডিজ অনুষদ ভবন; সামাজিক বিজ্ঞান অনুষদ; মোকারম হোসেন, বিজ্ঞান ভবন; এ.এফ মুজিবুর রহমান, গণিত ভবন, বিজ্ঞান ভবন; কাজী মোতাহার হোসেন ভবন এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, বকশি বাজার, ঢাকা।

আরও পড়ুন: আফগানিস্তানে পশ্চিমা সংবাদমাধ্যমের সম্প্রচার বন্ধ

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার জন্য আছে মোট ৩ টি কেন্দ্র। ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজ এবং নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়, ঢাকা।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার জন্য ২ টি কেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলো হল তেজগাঁও কলেজ, ইন্দিরা রোড, ঢাকা ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, আগারগাঁও, ঢাকা।

মুগদা মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার জন্যও ২ টি কেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলো হল আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মতিঝিল ক্যাম্পাস, ঢাকা ও আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মুগদা ক্যাম্পাস, ঢাকা।

আরও পড়ুন: কেন্দ্রে প্রবেশে দেহ তল্লাশি, থাকবে মোবাইল কোর্ট

ঢাকা ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার জন্য মোট ২ টি কেন্দ্র রয়েছে। এ দুটি কেন্দ্র হল সরকারী তিতুমীর কলেজ, ঢাকা ও সরকারি বাঙলা কলেজ, মিরপুর, ঢাকা।

উল্লেখ্য, ঢাকার ৫টি সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। যে পাঁচটি সরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সেগুলো হল, ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, মুগদা মেডিকেল কলেজ এবং ঢাকা ডেন্টাল কলেজ।


সর্বশেষ সংবাদ