মেডিকেল কলেজগুলোও ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ: ডিজি

অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন
অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন  © ফাইল ছবি

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দেশের মেডিকেল কলেজগুলোও আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন।

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ডিজি।

তিনি বলেন, সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে আমরা সেই সিদ্ধান্তই বহাল রাখবো। মেডিকেল কলেজগুলোও ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। যেহেতু এটা একটি জাতীয় সিদ্ধা্ন্ত। আর সরকার জনসাধারণের সুরক্ষা নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেয়া। তাই আমরা তাদের এই সিদ্ধান্তের সাথে একাত্মতা পোষণ করছি।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা— যা বললেন স্বাস্থ্য শিক্ষা সচিব

অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন আরও বলেন, মেডিকেল কলেজগুলোতে সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও পুরোপুরি পাঠদান বন্ধ হবে না। অনলাইনে ক্লাস-পরীক্ষা নেয়া যাবে। এই বিষয়টি নিজ নিজ মেডিকেল কলেজ ঠিক করবে।

এর আগে রবিবার সকালে মেডিকেল কলেজ বন্ধের বিষয়ে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সরকারের সিদ্ধান্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। মেডিকেল কলেজেও একই আদেশ বহাল থাকবে। তবে পাঠদানের ক্ষেত্রে স্ব স্ব মেডিকেল কলেজগুলো সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন: মেডিকেল কলেজের বাথরুমে ওড়না পেঁচানো ভারতীয় শিক্ষার্থীর মরদেহ

প্রসঙ্গত, গত শুক্রবার (২০ জানুয়ারি) সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, ২১ জানুয়ারি থেকে আগামী ০৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে।


সর্বশেষ সংবাদ