রাতে ছাত্রীদের ভিডিও কল দিতেন মেডিকেল কলেজের সেই শিক্ষক

রায়হান শরীফ
রায়হান শরীফ  © ফাইল ছবি

সিরাজগঞ্জের শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক রায়হান শরীফের বিরুদ্ধে এবার যৌন হয়রানির অভিযোগ তুলছেন ছাত্রীরা। তারা বলেন, স্যার রাতে ভিডিও কল দিতেন এবং তার কাছে যেতে বলতেন। সোমবার (৪ মার্চ) দুপুরে কলেজে এক শিক্ষার্থীকে পিস্তল দিয়ে গুলি করার পর ভুক্তভোগী ছাত্রীরা এই অভিযোগ করেন। এসময় তারা শিক্ষক রায়হান শরীফের বহিষ্কার দাবি করেন।

ছাত্রীরা বলেন, রাত নাই দিন নাই স্যার আমাদের হ্যারেজমেন্ট করে আসছেন। পরীক্ষার রুমে গেলে তিনি বিভিন্ন প্রকার অঙ্গভঙ্গি করেন। আমাদের হ্যারেজমেন্ট করার চেষ্টা করেন। গায়ে হাত দেন। রাত ১২-১টায় কল দেন আমাদের। ভিডিও কল দিয়ে তার কাছে যেতে বলে। রাত ৩টার দিকে মেসেস দিয়ে বলে খবর আছে। তোদের দেখে নেবো। শিক্ষক রায়হান শরীফ আমাদের তিন মাস ধরে জ্বালিয়ে আসছেন। আমরা অন্য স্যারকে বিষয়টি জানিয়েছি।

মেডিকেল কলেজের ছাত্রী আফিয়া বলেন, রাত নাই দিন নাই স্যার আমাদের হ্যারেজমেন্ট করতেন। রাত ৩টার সময় ভিডিও কল দিতেন। তার ভয়ে কেউ কথা বলতে পারতো না। এই কলেজ থেকে তার অপসারণ চাই। তিনি থাকলে কলেজের পরিবেশ নষ্ট হবে।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী রওনক জাহান রিজা বলেন, কথায় কথায় পিস্তল তাক করতো আমাদের দিকে। সঙ্গে ধারালো অস্ত্রও নিয়ে আসতেন। প্রায় প্রতিটি ছাত্রীকে সে হ্যারেজমেন্ট করে আসছিলো। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। সবাই প্রতিবাদে ফুঁসে উঠেছে। তাকে এই কলেজ থেকে অপসারণ করতে হবে।

সোমবার দুপুরে মেডিকেল কলেজে ক্লাস চলাকালে শিক্ষক রায়হান শরীফের হাতে থাকা পিস্তলের গুলিতে ৩য় বর্ষের এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। এই সময় ছাত্রীরা শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। অভিযুক্ত শিক্ষক রায়হান শরীফকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী বলেন, অভিযুক্ত শিক্ষকের এসব অভিযোগ খতিয়ে দেখা হবে।


সর্বশেষ সংবাদ