শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ মাদরাসা অধ্যক্ষের

শেখ ফজিলাতুন্নেসা ফাজিল মাদরাসায় দুর্নীতির অভিযোগ এনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ারিছ উদ্দিন আল মামুন এর অপসারণের দাবিতে শিক্ষক ও শিক্ষার্থীরা
শেখ ফজিলাতুন্নেসা ফাজিল মাদরাসায় দুর্নীতির অভিযোগ এনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ারিছ উদ্দিন আল মামুন এর অপসারণের দাবিতে শিক্ষক ও শিক্ষার্থীরা  © সংগৃহীত

শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন সিলেটের ওসমানীনগরে বুরুঙ্গা বাজার ইউনিয়নের শেখ ফজিলাতুন্নেসা ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ওয়ারিছ উদ্দিন আল-মামুন। পদত্যাগ পত্রটি ২৩ সেপ্টেম্বর অতিরিক্ত জেলা প্রশাসকের নিকট জমা দেন।

এর আগে বেশ কিছু দিন থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ারিছ উদ্দিন আল-মামুন অপসারণের দাবিতে তুমুল উত্তেজনা বিরাজ করছিলো মাদরাসায়। 

জানা যায়, ওসমানীনগর উপজেলার শেখ ফজিলাতুন্নেসা ফাজিল মাদরাসায় দুর্নীতির অভিযোগ এনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ারিছ উদ্দিন আল মামুন এর অপসারণের দাবিতে গত ৪ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদনপত্র জমা দেন মাদরাসা শিক্ষার্থীরা। 

এছাড়া, মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ারিছ উদ্দিন আল মামুন এর কিছু অনিয়ম ও দুর্নীতি নিয়ে বুরুঙ্গা বাজার ইউনিয়ন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এর উদ্যোগে ছাপানো লিফলেট প্রদান করেন নেতৃবৃন্দ। ধারাবাহিক ভাবে মাদরাসায় শিক্ষার্থী এবং শিক্ষকদের পক্ষ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগের জন্য আন্দোলন চলে আসছে। এই নিয়ে একাধিকবার শিক্ষার্থী অভিভাবকসহ এলাকাবাসীকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় প্রশাসনের পদত্যাগ দাবি ঢাবি সাদা দলের

সোমবার (২৩ সেপ্টেম্বর) মাদরাসায় শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের ব্যানারে বিদ্যালয় প্রাঙ্গণে ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে বিশিষ্টজনের সাথে সভা অনুষ্ঠিত হয়। পরে শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন তিনি।

এই বিষয়ে সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, আমার শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগ করেছি। পদত্যাগ পত্রটি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সিলেটে প্রেরণ করেছেন বলে নিশ্চিত করেছেন।


সর্বশেষ সংবাদ