পালাতে গিয়ে পাঁচতলা কার্নিশে আটকা পড়া মাদ্রাসাছাত্রকে উদ্ধার

আটকা পড়া মাদ্রাসাছাত্রকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস
আটকা পড়া মাদ্রাসাছাত্রকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস  © সংগৃহীত

মাদ্রাসা থেকে পালাতে গিয়ে পাঁচতলা ভবনের ছাদের কার্নিশে আটকা পড়া ১০ বছর বয়সী এক শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বুধবার (২৫ অক্টোবর) সকালে ময়মনসিংহের ত্রিশালের মাদ্রাসাতুল ইদকান নামে মাদ্রাসা ভবনের কার্নিশ থেকে তাকে উদ্ধার করা হয়। ১০ বছর বয়সী শিশু মাহিম ওই মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র।

এক মাস বাড়িতে থাকার পর বুধবার ভোরে মাহিমের বাবা তাকে মাদ্রাসায় নিয়ে আসে। এরপর সে মাদ্রাসা থেকে পালানোর জন্য সকাল সাড়ে ৯টার দিকে দরজা দিয়ে বের হতে না পেরে ছাদের ওপরে গিয়ে কার্নিশ দিয়ে নিচে নামার চেষ্টা করে। কার্নিশ দিয়ে নিচে নামতে না পেরে সেখানেই আটকা পড়ে মাহিম। এ সময় ভয় পেয়ে চিৎকার ও কান্না শুরু করলে সকলের নজরে আসে।

আটকা পড়া শিশুটিকে উদ্ধারে কোনো উপায়ান্তর না পেয়ে মাদ্রাসার সহকারী পরিচালক ইসমাইল হোসেন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করেন। ফোন কলটি পেয়ে তাৎক্ষণিক ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনকে জানানো হয়। ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়। পরে সকাল ১১টার দিকে শিশুটিকে উদ্ধার করে মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেয়া হয়। 

এ বিষয়ে ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাদিকুর রহমান জানান, পাঁচতলার কার্নিশে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল শিশুটি। ভয়ে কাঁপছিল। সঠিক সময়ে পৌঁছে আল্লাহর রহমতে তাকে উদ্ধার করতে পেরেছি। 


সর্বশেষ সংবাদ