প্রাইম এশিয়ার ভর্তি মেলায় বিশেষ ছাড় পাবেন ভর্তিচ্ছুরা

মেলার উদ্ধোধনীতে অতিথিরা
মেলার উদ্ধোধনীতে অতিথিরা  © সৌজন্যে প্রাপ্ত

স্প্রিং ২০২৪ সেমিস্টারে ভর্তিতে শিক্ষার্থীদের বিশেষ ছাড় দিচ্ছে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি। নবীন শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের ছাড় এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে জানাতে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পক্ষ থেকে আয়োজন করা হয়েছে ভর্তি মেলা। বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাসে শুরু হওয়া ৭দিন দিনব্যাপী এ মেলা চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ছুটির দিনসহ প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ভর্তি মেলা এবং ভর্তি শাখা খোলা থাকবে শিক্ষার্থী-অভিভাবকদের জন্য। মেলা উপলক্ষ্যে বিশেষ ৫-১০শতাংশ ছাড়, ভর্তি ফিতে ছাড়ের পাশাপাশি স্পট অ্যাডমিশনে শিক্ষার্থীদের জন্য রয়েছে আকর্ষণীয় নিয়মিত ২১ ক্যাটাগরির ছাড়।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে বনানীর এইচ বি আর টাওয়ারে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. ইফ্ফাত জাহান। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ড. শুভময় দত্ত ও রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাইদুর রহমান খান৷

মেলা চলাকালে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে টিউশন ফি’র ওপর ৫০ শতাংশ পর্যন্ত শিক্ষাবৃত্তি পাবেন শিক্ষার্থীরা। যাঁরা এই দুটি পরীক্ষায় চতুর্থ বিষয় বাদে পৃথকভাবে জিপিএ–৫ পেয়েছেন, তাঁরা টিউশন ফিতে এ বৃত্তি পাবেন। এছাড়াও বীর মুক্তিযোদ্ধার সন্তান, গরিব ও মেধাবীদের জন্যও থাকছে শতভাগ ছাড়ের সুযোগ।

আরও পড়ুন: কমিউনিটি ট্যুরিজম মডেল পর্যটন সম্ভাবনা বাড়াবে: প্রাইম এশিয়ায় আলোচনা সভা

শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে গুণগত শিক্ষার মান নিশ্চিতকরণে উচ্চশিক্ষালয়টির প্রতিটি বিভাগে রয়েছে একাধিক পিএইচডিধারী অধ্যাপকসহ অভিজ্ঞ শিক্ষকবৃন্দ। ইতোমধ্যে উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুণগত মান অর্জন, ওবিই কারিকুলামভিত্তিক সিলেবাস, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ প্রাইমএশিয়া অর্জন করেছে আইইবি, ফার্মেসি কাউন্সিল ও বার কাউন্সিল অ্যাক্রেডিটেশন।

বর্তমানে প্রাইমএশিয়া ইউনিভার্সিটিতে শিক্ষার্থীরা—বিবিএ, এমবিএ, ইএমবিএ, ইন্টারন্যাশনাল ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ইংরেজি, মাইক্রোবায়োলজি (স্নাতক ও স্নাতকোত্তর), বায়োকেমিস্ট্রি, ফার্মেসি (স্নাতক ও স্নাতকোত্তর), পাবলিক হেল্থ এন্ড নিউট্রিশন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং ও এলএলবি ভর্তি হতে পারবেন।

বিস্তারিত তথ্যের জন্য শিক্ষার্থীরা ইউনিভার্সিটির অ্যাডমিশন অফিস অথবা সরাসরি যোগাযোগ করতে পারবেন ০১৯৫৮৬৬৫৫০০-০২ নম্বরে। এছাড়াও ইউনিভার্সিটির ওয়েবসাইট থেকেও বিস্তারিত তথ্য পাবেন ভর্তিচ্ছুরা।


সর্বশেষ সংবাদ