মানারাত ইউনিভার্সিটিকে নতুন আঙ্গিকে গড়ে তোলা হবে: সাদেকা হালিম

অধ্যাপক ড. সাদেকা হালিম
অধ্যাপক ড. সাদেকা হালিম  © ফাইল ছবি

নানা অনিয়মের অভিযোগে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি) পুনর্গঠন করেছে সরকার। নতুন ট্রাস্টি বোর্ডে স্থান দেওয়া হয়নি পুরোনো কাউকে। নতুন ট্রাস্টি বোর্ডের ১৩ সদস্যই আওয়ামী ঘরানার বলে অভিযোগ সংশ্লিষ্টদের। যদিও এই অভিযোগ মানতে নারাজ বিওটির সদস্যরা। বিষয়টি নিয়ে সদ্য গঠিত ট্রাস্টি বোর্ডের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাদেকা হালিমের সাথে কথা বলেছে দ্যা ডেইলি ক্যাম্পাস। নিচে অধ্যাপক সাদেকা হালিমের সাক্ষাৎকারের চুম্বক অংশটুকু তুলে ধরা হলো-

দ্যা ডেইলি ক্যাম্পাস: মানারাত ইউনিভার্সিটির বিওটির সদস্য হওয়ায় আপনাকে অভিনন্দন। আপনার অনুভূতি জানতে চাই।
অধ্যাপক ড. সাদেকা হালিম: আপনাকেও ধন্যবাদ। নতুন দায়িত্ব মানেই নতুন অভিজ্ঞতা। চেষ্টা করবো নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করার।

আরও পড়ুন: কুবিতে ছাত্রলীগের দফায় দফায় সং ঘর্ষ, সাংবাদিকসহ আহত ১০

দ্যা ডেইলি ক্যাম্পাস: মানারাত ইউনিভার্সিটির নতুন বিওটির সবাই আওয়ামী ঘরানার বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে আপনার অভিমত কী?
অধ্যাপক ড. সাদেকা হালিম: দেখুন রাজনৈতিক পরিচয় মুখ্য বিষয় না। যাদের বিওটির মেম্বার করা হয়েছে তাদের সকলের বায়োডাটা সরকারের কাছে রয়েছে। সরকার সবকিছু বিবেচনায় নিয়েই আমাদের নিয়োগ দিয়েছে। যারা এ ধরনের অভিযোগ করেছেন তাদের অভিযোগ সঠিক নয়। কেননা শিক্ষাগত যোগ্যতার কারণেই আমাকে বিওটির মেম্বার করা হয়েছে। এছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়েঢর আইন অনুযায়ী সবকিছু করা হয়েছে। ফলে এ ধরেনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

দ্যা ডেইলি ক্যাম্পাস: মানারাত ইউনিভার্সিটি নিয়ে আপনাদের পরিকল্পনা জানতে চাই।
অধ্যাপক ড. সাদেকা হালিম: যেহেতু এই বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে; তাই প্রথমেই অভিযোগগুলো দূর করার চেষ্টা করব। এই বিশ্ববিদ্যালয়কে নতুন আঙ্গিকে গড়ে তোলা হবে। শিগগিরই আমরা বৈঠকে বসবো। সেখানে বিশ্ববিদ্যালয় নিয়ে আমাদের পরিকল্পনা ঠিক করা হবে।


সর্বশেষ সংবাদ