ইউল্যাবে জাতীয় শোক দিবস পালিত

ইউল্যাবে জাতীয় শোক দিবস পালিত
ইউল্যাবে জাতীয় শোক দিবস পালিত  © সংগৃহীত

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোচনা সভার আয়োজন করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আলোচনা সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বাংলাদেশ টেলিভিশন নির্মিত ‘বঙ্গবন্ধু: বজ্রে তোমার বাজে বাঁশি’ তথ্যচিত্রটি প্রদর্শন করা হয়। আলোচনা সভায় ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান স্বাগত বক্তব্য রাখেন।  

আলোচনা সভায় মূল বক্তা ছিলেন ইউল্যাবের বাণিজ্য অনুষদের অধ্যাপক আবদুল মান্নান। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর শাহাদাত পরবর্তী ঘটনাপ্রবাহ দেখলে অনুমান করা যায় যে, এই জঘন্য হত্যাকাণ্ডের জন্য ঘাতকদের দীর্ঘদিনের পরিকল্পনা ছিল। তারা একজন মুজিবকে নয় বরং পুরো বাংলাদেশকে সেদিন হত্যা করতে চেয়েছিল।

আরও পড়ুন: ব্র্যাক ইউনিভার্সিটিতে ‘রিসার্চ ডে’ উদযাপন

আলোচনা সভায় ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার লে. কর্নেল মো. ফয়জুল ইসলাম (অব.), অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধান-গণ, শিক্ষক মণ্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ