দুটো কিডনিই নষ্ট জনির, চিকিৎসার জন্য প্রয়োজন ১৫ লাখ

শফিকুল ইসলাম জনি
শফিকুল ইসলাম জনি  © টিডিসি ফটো

দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট করিয়ে বাঁচতে চায় বরিশালের শফিকুল ইসলাম জনি (২৮)। চিকিৎসার জন্য সমাজের বিত্তশালীদের সহায়তা চেয়েছে তার পরিবার। ডাক্তাররা জানিয়েছেন, দুটি কিডনি পরিবর্তনসহ পূর্ণাঙ্গ চিকিৎসার জন্য অন্তত ১৫ লাখ টাকা প্রয়োজন।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি গ্রামের ছেলে শফিকুল ইসলাম জনি একটি পোশাক কারখানায় কোয়ালিটি কন্ট্রোল বিভাগে কাজ করতেন। পরিবারে জনির গৃহিনী মা, এক ভাই ও এক বোন আছে।

জনির বড় ভাই রফিকুল ইসলাম রনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, চার মাস আগে জনির কিডনি ড্যামেজের বিষয়টি আমরা জানতে পারি। তার দুটি কিডনিই ৯০ শতাংশ বিকল হয়ে গেছে। ডাক্তাররা বলেছে জনিকে বাঁচাতে হলে দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে।

কিডনি নষ্টের বিষয়টি ধরা পরার পর প্রথমে কিডনি ফাউন্ডেশনে তার চিকিৎসা চলে। অবস্থার পরিবর্তন না হওয়ায় পরে তাকে ঢাকা মেডিকেল, মিডফোর্ড ও সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

কিন্তু ক্রমেই স্বাস্থ্যের অবনতি হতে থাকলে গত তিনদিন আগে তাকে ধানমন্ডির মাদার কেয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে হাসপাতালটির আইসিইউতে লাইভ সাপোর্টে রয়েছে।

জনির পরিবারের সদস্যরা জানান, এ পর্যন্ত তাদের প্রায় ৬ লাখের বেশি টাকা খরচ হয়ে গেছে। এছাড়া প্রতিদিন ওর চিকিৎসার জন্য ৩০-৪০ হাজার টাকা ব্যয় হচ্ছে। ডাক্তার জানিয়েছে দুটি কিডনি পরিবর্তনসহ পূর্ণাঙ্গ চিকিৎসার জন্য অন্তত ১৫ লাখ টাকা প্রয়োজন।

জনির ভাই রফিকুল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি সমাজের মানবিক ও বিত্তশালীদের প্রতি অনুরোধ করবো আপনারা সকলে যে যা পারেন তাই দিয়ে আমাদের সাহায্য করুন, আমার ছোট ভাইকে বাঁচান।

শফিকুল ইসলাম জনিকে সাহায্য পাঠানোর ঠিকানা:

বিকাশ/নগদ - 01717872781 (পার্সোনাল)

যোগাযোগ- 01717872781 এবং 01978076900


সর্বশেষ সংবাদ