ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘কলা ভর্তা’ খেলেন ফুডকার মীর

ঢাবিতে মীর
ঢাবিতে মীর  © সংগৃহীত

কলকাতার জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলী এখন বাংলাদেশে। তিনি আজ রোববার (২৭ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার খাবারগুলো পরখ করে দেখেন। নিজের ইউটিউব চ্যানেল ‘ফুডকা’র জন্য শ্যুটিং করেন তিনি। এসময় ফুডকার পুরো টিম তার সঙ্গে উপস্থিত ছিলো।

মীর আফসার আলীকে কাছে পেয়ে ভিড় জমান শিক্ষার্থীরা। জনপ্রিয় এই উপস্থাপকের সঙ্গে নিজেদের মুঠোফোনে বন্দি করতে আবদার জানান তারা। শিক্ষার্থীদের সেই আবদার হাসিমুখেই পূরণ করেন মীর ও তার টিম। এসময় স্বভাবসুলভ হাস্যরস করে উপস্থিত সকলকে মাতিয়ে রাখেন তিনি।

শিক্ষার্থীরা জানান, প্রথমে টিএসসিতে যান মীর। সেখান থেকে তিনি পুরো ক্যাম্পাস ঘুরে ঘুরে দেখেন। কলাভবনের পাশে কলা ভর্তা খান তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এই ভর্তা ইতোমধ্যেই খাদ্যরসিকদের মনে স্থান করে নিয়েছে। কলা, বরই, তেতুল মিক্সড করে বানানো হয় এই ভর্তা।

আরও পড়ুন- ৪১ বছর ধরে জমানো ৫০ লাখ টাকা রোগীদের জন্য দান করলেন বৃদ্ধ 

এর আগে, ২৫ মার্চ বাংলাদেশে আসেন মীর আফসার আলী। ফুডকা নামে নিজের ইউটিউব চ্যানেলের শ্যুটিংয়ের জন্য তার এই সফর। বাংলাদেশের খাবার নিয়ে রিভিউ দেবেন তিনি ও তার টিম। গতকাল তারা ধানমিন্ডর একটি বিয়ে বাড়তে ঢুকে পড়েন। সেখানকার খাবার খেয়ে রিভিউ দেন তারা। বিয়ের ছবি নিজের ফেসবুকে শেয়ার দিয়ে মীর লেখেন, কিন্তু ওদের বিয়েতে বিনা আমন্ত্রণে আমরা ঢুকলামই বা কেন? সেটা জানা যাবে খুব শিগগিরই। পোস্টের সঙ্গে দিয়েছেন লাভ ইমোজি।

উল্লেখ্যে, ১৯৭৫ সালে জন্ম নেওয়া মীর আফসার আলী (মীর দা) ভারতীয় বাংলা গণমাধ্যমের অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব। রেডিও জকি এবং উপস্থাপক হিসাবে কাজ করলেও তিনি মূলত উপস্থাপক হিসেবেই বেশ সুপরিচিত। ডিডি বাংলার নিউজ প্রোগ্রাম খাস খবর-এর মাধ্যমে টেলিভিশনে তার প্রথম আবির্ভাব। এরপর জি বাংলায় প্রচারিত জনপ্রিয় রিয়েলিটি শো মীরাক্কেল-এর মাধ্যমেই তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। বর্তমানে তিনি রেডিও মিরচিতে কাজ করছেন।