ভালো গানই শেষ পর্যন্ত টেকে

তরুণ শিল্পী তনু রাজ
তরুণ শিল্পী তনু রাজ  © টিডিসি ফটো

সংগীত চর্চার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন তরুণ শিল্পী তনু রাজ। গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে বেশকিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। শিল্পী ও একইসঙ্গে সংগীত পরিচালক হিসেবে খুব অল্প সময়ে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছেন তিনি। দ্যা ডেইলি ক্যাম্পাসের তিনি তার কর্মব্যস্তময় জীবনের সাফল্যের কথা জানিয়েছেন।

অল্প সময়ে গানের প্রতিটি ক্ষেত্রে সফলতা পেয়েছেন তনু। তিনি জানান, আমি প্রতিনিয়ত শিখছি। শেষ পর্যন্ত শিখে যেতে চাই। তবে এই সফলতা আমার একার নয়। আমার পরিবার, বন্ধু-বান্ধব, শুভাকাঙ্খী আর ভক্তদের ভালোবাসার কারণেই আমি এ পর্যন্ত আসতে পেরেছি। আমি সব সময় চেষ্টা করি সময়ের সঙ্গে চলতে। গানের ক্ষেত্রেও সেটা হয়।

তনু রাজ শৈশব থেকেই সংগীত চর্চা করে আসছেন। তার শৈশব কেটেছে গাইবান্ধার পলাশবাড়িতে। তিনি এখন ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টসে পড়াশোনা করছেন। মূলত সাহিত্য ও সংস্কৃতির প্রতি ভালোবসা থেকেই সঙ্গীতাঙ্গনে বিচরণ তার। পড়াশোনার পাশাপাশি সংগীত চর্চায় এগিয়ে যাচ্ছেন তনু।

তিনি বলেন, এখনও নতুন গান নিয়ে ব্যস্ত রয়েছি। কদিন আগেই আমার ‘রঙ্গিন শহর’ নামের একটি অ্যালবাম প্রকাশ হয়েছে। বেশ ভালো সাড়া পাচ্ছি। আমার আরো কিছু গান সামনে প্রকাশ হবে। যে গানগুলো করেছি সেগুলো প্রকাশের পর শ্রোতা-দর্শক পছন্দ করবেন বলেই বিশ্বাস।

চলতি সময়ে গানের ইন্ডাস্ট্রি কোন দিকে যাচ্ছে? তনু বলেন, এখন বেশ কিছু ভালো প্রযোজনা প্রতিষ্ঠান ভালো গানে বিনিয়োগ করছে। কোম্পানির বাইরে এখন অনেকে নিজের ইউটিউব চ্যানেলেও গান প্রকাশ করছে। শেষ পর্যন্ত ভালো গানই টিকে থাকে। তাই এর কোনো বিকল্প নেই। আমি মনে করি ভালো কথা-সুরের গান প্রকাশ করলে সেটা মানুষ শুনবে ও দীর্ঘদিন টিকে থাকবে।

উদীয়মান তরুণ এ সঙ্গীতশিল্পীর নতুন অ্যালবামটি বর্তমানে তার নিজস্ব ভেরিফাইড ইউটিউব চ্যানেল ‘Tanu Razz’ ও সকল মিউজিক প্ল্যাটফর্মে পাওয়া যাচ্ছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ