‘কোটা আন্দোলন এখন বাংলার মানুষের আন্দোলনে পরিণত হয়েছে’

সাংস্কৃতিক সমাবেশ
সাংস্কৃতিক সমাবেশ  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়ে সাংস্কৃতিক সমাবেশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পী-গোষ্ঠী। শুক্রবার (২ আগস্ট) বেলা ১১ টার পর জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সাংস্কৃতিক সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যাপক বদিউর রহমান বলেন, আমরা আমাদের সন্তানদের হারিয়েছি, বন্ধুদের হারিয়েছি। ছিল ছাত্রদের কোটা আন্দোলন কিন্তু এখন তা বাংলার মানুষের আন্দোলনে পরিণত হয়েছে। যা কিছু ঘটেছে তার দায় সরকার এড়াতে পারে না।

জামশেদ আনোয়ার তপন বলেন, যারা যৌক্তিক কোটা আন্দোলনের সঙ্গে ছিল সরকার তাদের বিভিন্ন তকমা দিয়েছে। অথচ কোটি কোটি টাকা লুট, হত্যা, গুম করা হচ্ছে সরকারের অধীনে, তাদের বিচার নেই। আমরা অনতিবিলম্বে এই স্বৈরাচারী সরকারের পতন চাই। প্রতিটি জায়গায় নিরস্ত্র ছাত্রদের ওপর যেভাবে নির্বিচারে হত্যাযজ্ঞ চালিয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এছাড়াও সাংস্কৃতিক সমাবেশে বক্তারা কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে দেশে ছাত্র এবং সাধারণ নাগরিকদের হত্যার প্রতিবাদ জানান। এই ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তারা।

সাংস্কৃতিক সমাবেশে শিল্পীরা গান পরিবেশন করেন। এসময় উদীচী শিল্পী-গোষ্ঠী ঢাকা মহানগরের সভাপতি ইকবাল আহমেদ, সাধারণ সম্পাদক আসিফ নূরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ