জাতিসংঘে যাওয়া ছাড়া জায়েদের আর কোনো পথ নেই: ইলিয়াস

জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন
জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন  © সংগৃহীত

অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেছেন, জায়েদকে সাধারণ সম্পাদক পদ ফিরে পাওয়ার জন্য এবার জাতিসংঘে যাওয়া ছাড়া আর কোনো উপায় নেই।  

আজ সোমবার বিকেলে রাজধানীর এফডিসিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আপিল বিভাগ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন। একই সঙ্গে আদালত হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল গ্রহণ করেছেন।

আরও পড়ুন: পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলে সিট পান না ৮৮ শতাংশ শিক্ষার্থী

আজ সোমবার (২১ নভেম্বর) আপিল বিভাগ এ আদেশ দেন। নিপুণের আইনজীবীরা বলেন, এই আদেশের ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করবেন নিপুণ আক্তার।   

সংগঠনের সহসম্পাদক সাইমন সাদিক এ বিষয়ে কথা বলার জন্য বিকেলে এফডিসিতে সংবাদ সম্মেলন আহ্বান করেন। এতে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘এখন আর কোনো সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত থেকে একটি নির্দেশনা এসেছে। এখন জায়েদকে এই পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে৷ এ ছাড়া তার জন্য আর কোনো উপায় নেই। ’

তিনি আরও বলেন, দীর্ঘ ৯ মাস ধরে অনেক কিছু হয়েছে। এসব নিয়ে আর কথা বলতে চাই না। আমরা সবাই শিল্পী হয়ে সমিতির জন্য, শিল্পীদের জন্য কাজ করে যেতে চাই। নিপুণ এখন থেকে নিয়মিত এই পদে কাজ করবে। আজ থেকে আমাদের শক্তিটা বেড়েছে।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন, আরমান, জেসমিন, ডি এ তায়েব, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরুসহ অনেকেই উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ