অস্কার মনোনীত ‘ছেল্লো শো’র অভিনেতা রাহুলের মৃত্যু

শিশুশিল্পী রাহুল
শিশুশিল্পী রাহুল  © সংগৃহীত

আগামী ১৪ অক্টোবর দেশজুড়ে মুক্তি পাওয়ার কথা ছিল '‌ছেলো শো'‌, যার ইংরাজি নাম দ্য লাস্ট শো। এবারে এই সিনেমা ভারত থেকে অস্কারে মনোনীত হয়েছিল। এই সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করা শিশুশিল্পী রাহুল কোলির আর এই দিনটি দেখে যেতে পারল না। মারণরোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে না-ফেরার দেখে চলে গিয়েছে সে। ১০ বছরের রাহুল ক্যানসারের সঙ্গে লড়াই করছিল। 

জানা গিয়েছে, গত রবিবার (২ অক্টোবর) রাহুল মারা যায় এবং তার শেষকৃত্য সম্পন্ন হয় জামনগরের কাছে হাপা গ্রামে। রাহুলের বাবা রামু কলি একজন অটোরিকশা চালক। 

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়াকে রাহুলের বাবা রামু কলি বলেছেন, “আমার ছেলে খুব খুশি ছিল তাঁর সিনেমাটি নিয়ে। সে প্রায়ই আমাকে বলত যে আমাদের জীবন ১৪ অক্টোবরের পরে বদলে যাবে। কিন্তু তার আগেই সে আমাদের ছেড়ে চলে গেছে।’

সিনেমাটির পরিচালক পান নলিনও এই শিশু অভিনেতার ছবি শেয়ার করে তাঁর মৃত্যুর সংবাদটি দিয়েছেন। ১০ বয়সী রাহুলের সাথে হাসপাতালের শেষ দিনগুলোর স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘রাহুলকে বাঁচানো যায়নি।’ 

আরও পড়ুন: মিসেস ইউনিভার্স বাংলাদেশের সেরা ১০০ তে কুবির অনন্যা

গুজরাটের ক্যানসার রিসার্চ ইনস্টিটিউটে তাঁর শুশ্রূষা চলছিল।  চিকিৎসকরা জানান, লিউকেমিয়া বা রক্তকণিকার ক্যান্সারে আক্রান্ত হয়েছিল রাহুল।  কিন্তু শেষরক্ষা হয়নি। অসুখটা কি সেটা জানার প্রায় সঙ্গে সঙ্গেই জীবনের যুদ্ধে হেরে গেল এই ছোট্র অভিনেতা।

রাহুল সিনেমাটিতে মনুর চরিত্রে অভিনয় করেছিলেন।  মনু চরিত্রটি সিনেমার মুখ্য চরিত্র সাময়ের ঘনিষ্ঠ বন্ধু।  

ভারত থেকে আনুষ্ঠানিকভাবে অস্কারের লাইব্রেরীতে পাঠানো চলচ্চিত্র ‘ছেল্লো শো’। সিনেমাটি নিয়ে ইতিমধ্যে বেশ আগ্রহ প্রকাশ করেছেন বলিউডের নামি দামি তারকা ও নির্মাতারা। ১৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


সর্বশেষ সংবাদ