‘ইডেনের চেয়ে বড় অরগানাইজড ক্রাইম, সেক্স অফেন্সের কথা আমি শুনিনি’

মোস্তফা সরয়ার ফারুকী
মোস্তফা সরয়ার ফারুকী  © ফাইল ফটো

সম্প্রতি ইডেন কলেজে ঘটে যাওয়া ছাত্রলীগের দুই পক্ষের কাণ্ডে দেশব্যাপী বইছে সমালোচনার ঝড়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত তাদের সংঘর্ষের ভিডিও নিয়ে সবাই সরব। এবার ইডেনের চলমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি তার ভেরিফাইড ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাসে লিখেছেন,

'ইডেন কলেজ নিয়ে যে অভিযোগ শুনলাম খোদ ছাত্রলীগের কর্মী-নেত্রীদের কাছে, তাতে তব্দা খাইয়া গেলাম। 

আমরা আছি কই? 
যেনো কোথাও কেউ নাই কিছু বলার!!!  

এটা যদি সত্য হয় এর চেয়ে বড় অরগানাইজড ক্রাইম, সেক্স অফেন্সের কথা আমি শুনি নাই। সরকারের উচিত কেবল ছাত্রলীগের অভিযুক্ত নেতাদের শাস্তি দেয়া না, অধ্যক্ষ থেকে শুরু করে প্রশাসনের সাথে জড়িত সবাইকে সাসপেন্ড করা। একই সাথে একটা নিরপেক্ষ কমিশন দিয়ে পুরা ঘটনার তদন্ত করে অভিযুক্তদের শাস্তি দিয়ে ভবিষ্যতের জন্য সব ছাত্রীহল কিভাবে চলবে তার নীতিমালা ঠিক করা! 

বাবা-মা তার সন্তানদেরকে পড়তে পাঠায় এই বিভীষিকার ভিতর দিয়ে যাওয়ার জন্য না নিশ্চয়ই।' 

আরও পড়ুনঃ মা নিখোঁজ ছিলেন নাকি আত্মগোপনে? সব প্রশ্নের জবাব দিলেন মরিয়ম

উল্লেখ্য, জান্নাতুল ফেরদৌস নামে এক নেত্রীকে হেনস্তা ও মারধরের অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের দাবিতে গত শনিবার (২৪ সেপ্টেম্বর) মধ্যরাতে বিক্ষোভ করে কলেজ শাখা ছাত্রলীগের অন্যপক্ষের নেতাকর্মীরা। তারপর সংবাদ সম্মেলনে দুই পক্ষের হাতাহাতি, সংঘর্ষ দেখে দেশবাসী। এসবের মধ্যে উঠে এসেছে ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের নানা অপকর্মের কথা। ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদাবাজি, আসন–বাণিজ্য ও ছাত্রীদের দিয়ে জোর করে অনৈতিক কাজ করানোর যেসব কানাঘুষা ছিল, তা এবার প্রকাশ্যে এসেছে ছাত্রসংগঠনটির অভ্যন্তরীণ কোন্দলের কারণে। ছাত্রলীগের বড় অংশ বলছে, তাদের নেত্রীরাই এসব অপরাধে জড়িত।

এ পর্যন্ত ইডেন কলেজ ছাত্রলীগের নেত্রীদের বিরুদ্ধে একটি গুরুতর অভিযোগ হলো, সাধারণ ছাত্রীদের আপত্তিকর ছবি তুলে রেখে তাদের অনৈতিক কাজ অথবা আসন ছাড়তে বাধ্য করা। কখনো কখনো আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ছাত্রীদের কাছ থেকে টাকাও আদায় করা হয়।