মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন
মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

ভারতের রাজনৈতিক দল বিজেপির দুই নেতা কর্তৃক হযরত মুহাম্মদ (সা.) এবং উম্মুল মুমিনীন আয়িশা (রা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (০৯ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধনে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ নেন। এসময় শিক্ষার্থীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও কর্মসূচিতে অংশ নিয়েছেন।

শিক্ষার্থীদের মধ্য থেকে বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের মহসিন, ১৪তম ব্যাচের শিক্ষার্থী আহনাফ, রিয়াদ, কাজী আব্দুল্লাহ, রবিন এবং ১৫তম ব্যাচের শিক্ষার্থী জানে আলম, ফয়সাল, রিজভী আহমেদসহ আরো অনেকে বক্তব্য দেন। 

বক্তারা বলেন, সারা বিশ্বের দেড়শো কোটি মুসলমানের হৃদয়ের মধ্যমণি মহানবী হযরত মুহাম্মদ (সা.)। ভারতের বিজেপির দুই নেতা রাসূল (সা.)-এর পবিত্র বিবাহ নিয়ে কটূক্তি করে সারা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত দিয়েছেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (সা.) যার চরিত্রের সার্টিফিকেট প্রদান করেছেন স্বয়ং আল্লাহ। রাসূল (সা.) নিয়ে কটূক্তিকারীদের দ্রুত শাস্তির আওতায় না আনলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না।

আরও পড়ুন: বিজেপি সরকার আসার পর মুসলিমদের উপর খড়গহস্ত নেমে এসেছে

তারা বলেন, আমাদের রাসূলের মর্যাদা কচুপাতার পানি নয়, রাসুলের মর্যাদা জমিনের সমান নয়, রাসূলের মর্যাদা আল্লাহর আরশের সমান। যদি দুনিয়ায় একজন মানুষ বেঁচে থাকে, তাহলে তার ইমানি দায়িত্ব এই কটূক্তির জবাব দেওয়া। তাই আজ আমরা এখানে এসেছি। আমরা এই কটূক্তির প্রতি চরম নিন্দা জ্ঞাপন করছি।

বক্তারা আরও বলেন, কটূক্তিকারী দুই নেতা সরাসরি বিজেপি সরকারের প্রতিনিধিত্ব করে। আমরা জানি, বিজেপি সরকার ইসলাম বিদ্বেষকে পুঁজি করে তার ক্ষমতা চালিয়ে নিতে চায়। আজকের এই মানববন্ধন থেকে আমরা বলে দিতে চাই, কটূক্তিকারী দুই নেতাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে।


সর্বশেষ সংবাদ