যবিপ্রবি

অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা, ভোগান্তিতে শিক্ষার্থীরা 

রাবি
অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা   © টিডিসি ফটো

অল্প বৃষ্টিতেই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ক্যাম্পাসে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে খেলার মাঠ ও রাস্তায় জলাবদ্ধতার কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নানান ভোগান্তিতে পড়ছেন। 

শিক্ষার্থীদের অভিযোগ, অপরিষ্কার- অপরিচ্ছন্ন ড্রেন, রাস্তায় নির্মাণ সামগ্রী রাখা ও নিচু জমির কারণে এ সমস্যার সৃষ্টি হচ্ছে। প্রতিবছর এ ধরনের সমস্যার সৃষ্টি হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন কার্যকারী পদক্ষেপ নিচ্ছে না।  

সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ মূল সড়ক থেকে শুরু করে শিক্ষার্থীদের একমাত্র হল শহীদ মসিয়ূর রহমান হল পর্যন্ত পুরো সড়ক প্রায় ৪-৫ ইঞ্চি পানিতে তলিয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ের একমাত্র খেলার মাঠও বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, কনস্ট্রাকশনের কাজ একটি চলমান প্রক্রিয়া। ৬-৭ বছর ধরে চলমান টিএসসি নির্মাণ কাজ এখনো শেষ হয়নি। শিক্ষার্থী নতুন হল নির্মাণ হচ্ছে। কাজের দোহাই দিয়ে রাস্তায় পানি জমে থাকতে পারে না। বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজের দোহাই দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করছে। এটা লজ্জার। আশা করি উপাচার্য শিক্ষার্থীদের ভোগান্তি দুর করতে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন : প্রেমিকের বাসায় বিষপানে অসুস্থ, আইসিইউ থেকে না ফেরার দেশে

শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ জানান, এটি সমাধানের জন্য ইঞ্জিনিয়ারিং দপ্তরে বারবার চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কোন কার্যকর ব্যবস্থা নেয়নি তারা। 

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী মো. নাজমুস সাকিব জানান, কনস্ট্রাকশনের কাজের জন্য সব জায়গাতেই এমন হয়ে থাকে। টিএসসি নির্মাণ কাজ প্রায় শেষ। নতুন হলের নির্মাণ সামগ্রী রাখার জন্য জন্য এমন হচ্ছে। এ বিষয়ে ইঞ্জিনিয়ার তৌহিদ ইমাম ভালো বলতে পারবেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নতুন হল নির্মাণ দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের আরেক প্রকৌশলী মো. তৌহিদ ইমামকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি। 


x