বুটেক্সের সেই ক্যান্টিন সিলগালার নির্দেশ

সৈয়দ নজরুল ইসলাম হলের ক্যান্টিন
সৈয়দ নজরুল ইসলাম হলের ক্যান্টিন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলের ক্যান্টিনে পানি পরিশোধিত করার মেশিনটি নষ্ট হয়ে পড়ে ছিলো। গত দেড় বছর ধরে মেশিনটি নষ্ট হওয়ার পর থেকে সরাসরি ওয়াসার পানি পান করছেন শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘বুটেক্সে হলের ক্যান্টিনে দেড় বছর ধরে ওয়াসার পানি পান শিক্ষার্থীদের’ শিরোনামে নিউজ প্রকাশের পর সেই ক্যান্টিনটি বন্ধ ঘোষণা করে সিলগালা করা হয়েছে। ইতিমধ্য পানির সমস্যা সমাধানের উদ্যোগও নেয়া হয়েছে।

আরও পড়ুন: বিনা খরচে অস্ট্রেলিয়ায় পড়ার সুযোগ, থাকছে বিমানের টিকেট ও আবাসন ভাতা

নিউজটি প্রকাশের কিছুক্ষন পর ক্যান্টিনটি বন্ধ ঘোষণা করে ওই হলের প্রভোস্ট ড. আহমেদ জালাল উদ্দিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এত দ্বারা সৈয়দ নজরুল ইসলাম হলের সকল আবাসিক ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অনুমতিক্রমে সৈয়দ নজরুল ইসলাম হলের অবৈধভাবে পরিচালিত ক্যান্টিন বন্ধ ঘোষণা করা হল। ক্যান্টিনটি তালাবদ্ধ ও সীলগালা করা হলো। যদি কেউ ডাইনিং এর তালা ভেঙ্গে ক্যান্টিন চালানো অনুমতি প্রদান করে তাহলে তাহার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করণে হল কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

পানি পরিশোধনের জন্য নতুন মেশিন লাগানো হয়েছে, পানির ট্যাংক পরিষ্কার করা হচ্ছে। সন্ধ্যার মধ্য চালু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ায় খুশি শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ