ভয় দেখিয়ে সম্মান পাওয়া যায় না: মাভাবিপ্রবি উপাচার্য

বক্তব্য রাখছেন উপাচার্য
বক্তব্য রাখছেন উপাচার্য   © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) উপাচার্য বলেছেন, জোর করে কিংবা শাসন করে, ভয় দেখিয়ে জুনিয়রদের থেকে সম্মান পাওয়া যায় না। হয়তো সামনে তারা সম্মান বা শ্রদ্ধা দেখাবে কিন্তু পেছনে গিয়ে তার থেকে বেশি গালি দিবে। তাদের মন থেকে সম্মান, শ্রদ্ধা পেতে হলে সাহায্য, সহযোগিতা ও স্নেহই অন্যতম পথ।

বুধবার (২৩ মার্চ) ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনে এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন।

তিনি আরও বলেন, নবীন শিক্ষার্থীদেরকে ম্যানার শেখানোর নামে র‍্যাগিংয়ের অভিযোগ পেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কোনো শিক্ষার্থী র‍্যাগিংয়ের শিকার হলে বা অসুস্থ হলে আইন অনুযায়ী অপরাধীকে বহিষ্কার করা হবে।

আরও পড়ুন : পরিবারে ফিরল স্কুলছাত্রীর প্রেমে টাঙ্গাইলে আসা সেই তরুণী

নবীন শিক্ষার্থীদের দিকনির্দেশনা, জ্ঞান চর্চা, ভালো মানুষ হতে করণীয়, নিজের জীবনের অভিজ্ঞতা ও বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয়তাসহ রাজনৈতিক জীবন গড়তে জ্ঞান অর্জনের ভূমিকা নিয়ে আলোচনা করেন উপাচার্য।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. এআরএম সোলাইমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে এ বছর অনলাইনে ভর্তি নিয়েছে মাভাবিপ্রবি প্রশাসন।


সর্বশেষ সংবাদ