আন্তর্জাতিক ৪ প্রতিযোগিতায় সাফল্যে সংবর্ধিত বুয়েটের ৩০ শিক্ষার্থী

  © টিডিসি ফটো

২০২১ সালে আন্তর্জাতিক পরিমন্ডলে বিশেষ কৃতিত্ব অর্জনের জন্য সংবর্ধিত হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩০ শিক্ষার্থী। প্রথমবারের মতো কৃতি শিক্ষার্থীদের জন্য এমন আয়োজন করে বুয়েট কর্তৃপক্ষ।

সোমবার (৭ মার্চ) সন্ধ্যায় বুয়েটের কাউন্সিল ভবনে সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার এবং বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন উপস্থিত ছিলেন।

ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. রূপক মুতসুদ্দির সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন ইনস্টিটিউট ও দপ্তরের পরিচালকবৃন্দ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তর আয়োজনে অনুষ্ঠানে চারটি দলের ৩০ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এছাড়া শিক্ষার্থীদের তত্ত্বাবধান করার জন্য ৪ জন শিক্ষককেও সম্মাননা প্রদান করা হয়।

অধ্যাপক ড. মোহাম্মদ সোহেল রহমানের তত্ত্বাবধানে আইসিপিসি-২০২১ পশ্চিম এশিয়া অঞ্চলে চ্যাম্পিয়ন হয় বুয়েট; ড. মোহাম্মদ আরিফুল হকের তত্ত্বাবধানে আই-ইইই ভিডিও অ্যান্ড ইমেজ প্রসেসিং কাপ-২০২১; ড. জুবায়ের ইবনে আউয়ালের তত্ত্বাবধানে ওয়ার্ল্ড ফেরি অ্যাসেসিয়েশন স্টুডেন্ট ডিজাইন প্রতিযোগিতা-২০২১ এবং অধ্যাপক ড. মো. আশিকুর রহমানের তত্ত্বাবধানে ইন্টারন্যাশনাল প্ল্যানেটারি এরিয়াল সিসটেম চ্যালেঞ্জ-২০২১-এ পুরষ্কার জয়লাভ করে বুয়েট শিক্ষার্থীদের দল।

শিক্ষার্থীদের উৎসাহিত করতে এমন আয়োজন নিয়মিত করা হবে জানিয়ে বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, আমি দায়িত্ব নেয়ার পর গবেষণা কার্যক্রমে গুরুত্ব দিচ্ছি। গবেষণা কার্যক্রমকে ত্বরান্বিত করতে প্রণোদনা ফান্ড গঠন করা হয়েছে। শিক্ষার্থীরা যেন আন্তর্জাতিক পরিমন্ডলে আরো বেশি অবদান রাখতে পারে সেজন্য ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিস, আলাদা তহবিল গঠন, আন্ডারগ্রাজুয়েট শিক্ষার্থীদের জন্য রিচার্স অ্যান্ড ইনোভেশন ল্যাব এবং শিক্ষার্থীদের যাতে টিউশন করে সময় নষ্ট না করতে হয় সেজন্য অন ক্যাম্পাস জব চালু করার উদ্যোগ নেয়া হবে।


সর্বশেষ সংবাদ