আরও এক বছর মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে এম খালেদ ইকবাল

ভিসি রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল
ভিসি রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল  © ফাইল ফটো

আরও এক বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল। তাকে এই নিয়োগ দিয়ে বুধবার (১৯ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

তাতে বলা হয়, বিশ্ববিদ্যালয় আইন, ২০১৩ এর ১২(২) ধারা অনুযায়ী রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল (অবসরপ্রাপ্ত), বিএসপি, এনডিসি, পিএসসি (পি নং ৩৪৪)-কে পূর্বের নিয়োগের ধারাবাহিকতায় ০১.০২.২০২২ হতে ৩১.০১.২০২৩ তারিখ পর্যন্ত অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী এক বছরের জন্য এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো-

১) উপাচার্য পদে এ নিয়োগের মেয়াদ ০১.০২.২০২২ তারিখ অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী এক বছরের জন্য কার্যকর হবে;

২) উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন এবং উপাচার্য পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন;

৩) তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন;

৪) রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

২০১৮ সালের ২৮ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির দ্বিতীয় উপাচার্য হিসেবে রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালকে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল ১৯৮১ সালের জানুয়ারীতে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন এবং ১৯৮৩ সালের ১ জুন বাংলাদেশ নৌবাহিনীর এক্সিকিউটিভ শাখায় কমিশন লাভ করেন।


সর্বশেষ সংবাদ