অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা দেবে শাবিপ্রবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিভিন্ন সময়ে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা এবং সংবর্ধনা দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই অনুষ্ঠানে মোট ২৩ জন শিক্ষককে সম্মাননা এবং সংবর্ধনা প্রদান করা হবে। তাদের মধ্যে ১৪ জন শিক্ষক অবসরপ্রাপ্ত। এদের মধ্যে একাধিক উপাচার্যও রয়েছেন।

আরও পড়ুন: শাবিপ্রবি ক্যাম্পাসে আর দেখা মিলবে না তাদের, ৩ জনই আত্মহত্যার শিকার

সংবর্ধনা অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস। তিনি জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রথমবারের মতো এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

সম্মাননা এবং সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আরও পড়ুন: হার্ভার্ডে ক্যানসার গবেষক হিসেবে ডাক পেয়েছেন শাবিপ্রবি শিক্ষার্থী ইবনে সিনা

অবসরপ্রাপ্ত ১৪ জন শিক্ষক হলেন- অধ্যাপক ড. মিরাজ উদ্দিন মণ্ডল, অধ্যাপক ড. খলিলুর রহমান, অধ্যাপক ড. এমাদ উদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন, অধ্যাপক নাজমুল আসহাব, অধ্যাপক ড. মো. আব্দুল হাই চৌধুরী, অধ্যাপক ড. রেজাই করিম খন্দকার, অধ্যাপক ড. ইয়াসমীন হক, অধ্যাপক ড. সুশান্ত কুমার দাস, অধ্যাপক ড. এম হাবিবুল আহসান, অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল, অধ্যাপক ড. কামাল আহমদ চৌধুরী, অধ্যাপক ড. আতী উল্লাহ, অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস।

এ ছাড়া বিভিন্ন সময়ে শাবিতে উপাচার্য এবং শিক্ষক হিসেবে দায়িত্বরত ছিলেন এমন ৯ জন শিক্ষককে বিশেষ সম্মাননা দেওয়া হবে। তারা হলেন- শাবির প্রথম উপাচার্য অধ্যাপক ড. সদরুউদ্দীন আহমেদ চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক, অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, অধ্যাপক ড. বজলুল মুবিন চৌধুরী, অধ্যাপক ড. গৌরাঙ্গ দেব রায়, সাবেক উপাচার্য অধ্যাপক মো. হাবিবুর রহমান, অধ্যাপক ড. এমএ রকীব, অধ্যাপক ড. সিরাজুল ইসলাম মিয়া এবং অধ্যাপক ড. মাকসুদুল বারী।


সর্বশেষ সংবাদ