পাবিপ্রবিতে আবৃতি প্রতিযোগিতা ৯ জানুয়ারি

পাবিপ্রবিতে আয়োজন করা হচ্ছে আবৃতি প্রতিযোগিতা।
পাবিপ্রবিতে আয়োজন করা হচ্ছে আবৃতি প্রতিযোগিতা।  © সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) `অরুণোদয় আবৃত্তি প্রতিযোগিতা - ২০২২' শীর্ষক আবৃতি প্রতিযোগিতার আয়োজন করছে বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন কণ্ঠস্বর।

রবিবার  (৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২তে এ প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানিয়েছে সংগঠনটি। তবে এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের (১২তম ব্যাচ) শিক্ষার্থীরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি তারেক হাসান জানিয়েছে, এতে প্রতিযোগীরা তাদের পছন্দ মত যেকোন কবিতা আবৃত্তি করতে পারবে, তবে আবৃত্তির জন্য সর্বোচ্চ দুই মিনিট বরাদ্ধ থাকবে।

আরও পড়ুন: 

বিজ্ঞপ্তিতে যারা এই  প্রতিযোগিতায় অংশগ্রহন করতে ইচ্ছুক তাদেরকে ৮ জানুয়ারির মধ্যে অনলাইনে রেজিস্টেশন করার আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে তারেক হাসান বলেন, ‘প্রতি বছরই আমরা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের নিয়ে এই অরুণোদয় আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করে থাকি। ২০২০ সালে যখন ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে তখনই আমাদের প্রতিযোগিতাটির আয়োজন করার পরিকল্পনা ছিলো কিন্তু করোনা মহামারীর কারণে প্রতিযোগিতাটি আয়োজন করা সম্ভব হয়নি। এখন ক্যাম্পাস খোলার পর আমরা নবীনদের নিয়ে প্রতিযোগিতাটির আয়োজন করছি।’

আরও পড়ুন: 

বিশ্ববিদ্যালয়ে যারা নতুন আসে এদের মধ্য থেকে আবৃত্তি শিল্পী খুঁজে বের করা এবং নতুনদের কবিতা এবং আবৃত্তির প্রতি আগ্রহী করে তুলতেই প্রতিবছর নবীনদের নিয়ে আমাদের এই আয়োজন করা হয় বলে জানিয়েছেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক, প্রতিভা কুণ্ডু বলেন, ‘আমরা আশা করি এই প্রতিযোগিতা আমাদের মধ্যে সাহিত্যের এবং আবৃত্তির বীজ বপন করতে পারবে।’

প্রসঙ্গত, এই প্রতিযোগিতায় অনলাইনে রেজিস্টেশন করতে আগ্রহীরা গুগল ফর্মের এই লিংকের মাধ্যমে রেজিস্টেশন করতে পারবেন  অথবা সশরীরে আগামি ৮ জানুয়ারি সকাল ১০টা থেকে ৩টার মধ্যে দায়িত্বপ্রাপ্ত সংগঠনের সদস্যদের কাছ থেকে প্রতিযোগিতার ফর্ম নিয়ে রেজিস্টেশন করতে পারবেন।


সর্বশেষ সংবাদ