বিবাহিত ছাত্রীদের সিট ছাড়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে মাভাবিপ্রবি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বিবাহিত ছাত্রীদের হলের সিট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে বলে জানিয়েছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) কর্তৃপক্ষ। গণমাধ্যমকে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক এ আর এম সোলায়মান।

তিনি বলেন, বিবাহিত ছাত্রীদের সিট ছেড়ে দেওয়ার জন্য আলেমা খাতুন ভাসানী হল কর্তৃপক্ষের সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা হবে। আলাপ-আলোচনা করে আমরা একটি সুন্দর সিদ্ধান্তে উপনীত হওয়ার চেষ্টা করব।

এর আগে গত ১১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী হল কর্তৃপক্ষ হলে অবস্থানকারী বিবাহিত ছাত্রীদের আগামী ৩০ জানুয়ারির মধ্যে সিট ছেড়ে দিতে নোটিশ দেয়। নির্দেশ অগ্রাহ্য করলে জরিমানাসহ সিট বাতিল করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এ বিষয়ে হল কর্তৃপক্ষ জানায়, অন্যান্য বিশ্ববিদ্যালয়কে অনুসরণ করে করা নিয়ম অনুযায়ী বিবাহিত ছাত্রীদের হলে থেকে অধ্যয়নের সুযোগ নেই এবং হল প্রতিষ্ঠার সময় (২০০৫) থেকেই নিয়মটি থাকলেও এখন প্রয়োজনের পরিপ্রেক্ষিতে নিয়মটি কার্যকর করা হচ্ছে।

এছাড়া, এ বছর অনেক বেশী শিক্ষার্থী হলে থাকার আবেদন করেছে। অপরদিকে, হলে অনেক বিবাহিত ছাত্রী রয়েছে এবং এদের অনেকেই নিয়মিত হলে থাকে না। এজন্য তাদের সিট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানায় হল কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ