যাত্রা শুরু করল মাভাবিপ্রবি ট্যুরিজম এন্ড এডভেঞ্চার ক্লাব

সাইকেল র‌্যালি
সাইকেল র‌্যালি  © টিডিসি ফটো

বিজয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর উদ্যোগে ভিন্নধর্মী বিজয় রাইডের আয়োজন করা হয়। মাভাবিপ্রবি ট্যুরিজম এন্ড এডভেঞ্চার ক্লাব নামে নতুন একটি ক্লাবকে সবার সামনে উপস্থাপন করতে বিজয় রাইডের আয়োজন করে তারা।

বৃহস্পতিবার (১৬ই ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণ থেকে ‘বেশি বেশি ভ্রমণ করি, মাদক কে নিরুৎসাহিত করি’ এই স্লোগানকে সামনে রেখে এ বিজয় রাইডের আয়োজন করা হয়। যেখানে ক্লাবের সদস্যরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বিজয় রাইডটি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণ থেকে শুরু হয়ে পুরো টাঙ্গাইল শহর প্রদক্ষিণ করে আবার বিশ্ববিদ্যালয়ে এসে শেষ হয়।

র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. এ এস এম সাইফুল্লাহ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানীত শিক্ষকবৃন্দ এবং ক্লাবের উপদেষ্টামন্ডলী উপস্থিত ছিলেন।

শিক্ষকবৃন্দ তারুণ্যের এই উদ্যোগকে স্বাগত জানাতে গার্ড অব অনারের মাধ্যমে র‍্যালীটির উদ্বোধন করেন।

সংগঠনের ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হলে এই সংগঠনের অন্যতম উদ্যোক্তা ফাহাদ বিন ইসলাম খান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদেরকে বেশি বেশি ভ্রমণে উৎসাহিত করার মাধ্যমে মুক্তচিন্তার বিকাশ এবং বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক বৈচিত্র‍্যে এক নতুন মাত্রা যোগ করার লক্ষ্যেই এরকম ভিন্নধর্মী একটি উদ্যোগ নেয়া হয়েছে।’

সংগঠনটির আরেক উদ্যোক্তা মোঃ দিদার হোসেন মনে করেন, ‘ভ্রমণ সচেতনতা বৃদ্ধি এবং পরিবেশ সংরক্ষণে ভূমিকা রাখার জন্য এই ধরণের উদ্যোগ সুদূরপ্রসারী ভূমিকা পালন করবে।’


সর্বশেষ সংবাদ