বশেমুরবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু

বশেমুরবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু
বশেমুরবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু  © টিডিসি ফটো

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর অবশেষে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সমাজবিজ্ঞান বিভাগ ও পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের পরীক্ষা এবং আইন, মার্কেটিং, বায়োকেমিস্ট্রি অ্যান্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং সহ বেশ কয়েকটি বিভাগের প্রস্তুতিমূলক ক্লাসের মাধ্যমে এ শিক্ষা কার্যক্রম শুরু হয়। এসময় অনেক বিভাগ তাদের শিক্ষার্থীদের ফুল, চকলেট দিয়ে বরণ করে নেয়।

সরেজমিনে বিভিন্ন বিভাগের ক্লাস এবং পরীক্ষা পরিদর্শন করে দেখা যায়, সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি সকল শিক্ষার্থীর জন্য মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। কিছু কিছু বিভাগে শিক্ষার্থীদের ক্লাসরুমে প্রবেশের পূর্বে তাপমাত্রা পরিমাপ করা হয়েছে।

পরীক্ষার বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, “আমরা সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ করছি। কোনো শিক্ষার্থী যদি অসুস্থ হয়ে পড়ে সেক্ষেত্রে তাদের জন্যও পৃথক ব্যবস্থা রয়েছে।”

দীর্ঘদিন পর শিক্ষা কার্যক্রম শুরুর বিষয়ে আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান বলেন, “ আমরা সরকারি নির্দেশনা মেনে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু করেছি। দীর্ঘদিনের বিরতির পর আমাদের ক্লাসরুমগুলো আবারও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠায় আমরা অত্যন্ত আনন্দিত। আশা করছি এভাবে ক্লাস পরীক্ষা চালিয়ে নিতে পারলে আমরা দ্রুত সেশনজট কাটিয়ে উঠতে পারবো।”


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ