আল জাজিরার প্রতিবেদন উদ্দেশ্য প্রণোদিত: নোবিপ্রবি শিক্ষক সমিতি

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস্ ম্যান’ প্রতিবেদনটিকে উদ্দেশ্য প্রণোদিত আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, যখন বাংলাদেশে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে তখনই কতিপয় কুচক্রী মহল বাংলাদেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে দেশীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশকে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনাকে প্রশ্নবিদ্ধ করার জন্য উঠে পড়ে লেগেছে।

তারই ধারাবাহিকতায় সম্প্রতি আল-জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস্ ম্যান’ নামক অসৎ উদ্দেশে নির্মিত প্রতিবেদনে সাজানো, ভিত্তিহীন ও বাংলাদেশ বিরোধী বক্তব্য প্রচার করে। এই মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে নোবিপ্রবি শিক্ষক সমিতি।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতাবিরোধীদের সাথে গভীর সম্পর্কের কারণে রাজনৈতিকভাবে আল-জাজিরা যুদ্ধাপরাধীদের বিচার ও বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে শুরু থেকে বাংলাদেশ সম্পর্কে উদ্দেশ্য প্রণোদিত ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে আসছে।

এতে বলা হয়, গত ২ ফেব্রুয়ারি প্রচারিত ভিডিওচিত্রে বাংলাদেশ সম্পর্কে যে তথ্য উপস্থাপন করেছে তা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের পরিকল্পনা মাত্র। সংবাদ প্রচারের রীতিনীতি ও নৈতিকতায় আল জাজিরা ইতোমধ্যে বিশ্ববাসীর কাছে প্রশ্নবিদ্ধ। তার প্রমাণ হিসেবে অনেক দেশ তাদের প্রচারে নিষেধাজ্ঞা দিয়েছে।


সর্বশেষ সংবাদ