অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি, বিকেল ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি
অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি  © ফাইল ছবি

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সিদ্ধান্ত অনুযায়ী বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় ইউজিসি থেকে সব বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে জরুরি সিন্ডিকেট মিটিং করে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম বন্ধ থাকার পাশাপাশি হলও বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। বুধবার বিকেল ৩টার মধ্যে সব হল থেকে শিক্ষার্থীদের চলে যেতে বলা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন কাজ চলমান থাকায় বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম চালু থাকবে।

আরও পড়ুন: শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীকে হল ছাড়ার নির্দেশ ছাত্রলীগের 

এদিকে, অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ও। এছাড়া আজ বুধবার সন্ধ্যা ৬টার মধ্যে সব আবাসিক হল খালি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

 

সর্বশেষ সংবাদ