স্থাপত্য প্রতিযোগিতায় হাবিপ্রবি শিক্ষার্থীদের আন্তর্জাতিক সাফল্য

রইচ উদ্দীন আলিফ, মো. সাজ্জাদ হোসেন ও ইমদাদুল হক ইমন
রইচ উদ্দীন আলিফ, মো. সাজ্জাদ হোসেন ও ইমদাদুল হক ইমন  © টিডিসি ফটো

আন্তর্জাতিক স্থাপত্য প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম এলিয়ান্স। ভারতের ৩৬১-বিআইটি নামক একটি আন্তর্জাতিক সংগঠন এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ১৭ টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪৫ টি টিম অংশ নেয়। প্রতিযোগিতায় হাবিপ্রবির টিম এলিয়ান্সের হয়ে অংশ নেয় আর্কিটেকচার বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী রইচ উদ্দীন আলিফ, মো. সাজ্জাদ হোসেন ও ইমদাদুল হক ইমন। তাদের প্রজেক্টের নাম ছিল -PRESENCE : The Experience Center.

5f426115-b86e-4fa2-b67a-b68abbf02d33

প্রজেক্টটি ভারতের বিস্তৃত, অহংকার খচিত স্থাপত্যের ট্যাপেস্ট্রির একটি প্রতিফলক। যেটা মূলত সুবিন্যস্ত অতীত থেকে শুরু করে বর্তমানের গতিশীল স্থাপত্যের আঙ্গিকে এবং ভবিষ্যতের অভাবনীয় শৈলীকে তুলে ধরে। এটি ভারতের সবরমতী নদীর পাশে আহমেদাবাদে একটি সাইটে (কল্পিত) নকশা করা হয়েছে।

টিম লিডার রইচ উদ্দীন আলিফ বলেন, এই প্রতিযোগিতায় অংশগ্রহণের পিছনে অনেক বড় ভাই-আপু এবং শ্রদ্ধেয় শিক্ষকের উৎসাহ যথেষ্ট উল্লেখযোগ্য। কখনোই এটা সহজ ছিল না একার জন্য। আমরা ৩ জনই সর্বোচ্চটুকু চেষ্টা করেছি একসাথে। এরকম একটা অবস্থানে নিজেদের দেখতে পাওয়া সত্যিই রোমাঞ্চকর।ভবিষ্যতে চাইবো, এই ক্যাম্পাসের হয়ে আরও অবদান রাখতে।


সর্বশেষ সংবাদ