হাবিপ্রবিতে দেওয়াল চিত্রকর্ম ‘ভাস্বর’ উদ্বোধন

দেওয়াল চিত্রকর্ম 'ভাস্বর' উদ্বোধন
দেওয়াল চিত্রকর্ম 'ভাস্বর' উদ্বোধন  © টিডিসি ছবি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের দেওয়াল চিত্রকর্ম 'ভাস্বর' উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রবেশদ্বার সংলগ্ন যাত্রী ছাউনিতে চিত্রকর্মটি উদ্বোধন করেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর হোসেন আকাশ ও সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু।

এসময় সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সভাপতি মাহফুজার রহমান পুনম ও সাধারণ সম্পাদক তকি তাহমিদ মাহিন, সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সাবেক-বর্তমান সদস্য এবং ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর হোসেন আকাশ বলেন, বিশ্ববিদ্যালয়কে সাংস্কৃতিক দিক দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের চেষ্টার কোনো ত্রুটি থাকবে না। সাংস্কৃতিক সংগঠনগুলোর কাছে আহ্বান থাকবে, আপনারা উদ্যোগ গ্রহণ করবেন, আমরা আপনাদের সহযোগিতা করবো। আপনারা কাজ করলে অবশ্যই বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিকসহ সকল অঙ্গনে পরিবর্তনের পাশাপাশি সমৃদ্ধ করা সম্ভব।

সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে আমরা সবসময়ই চাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণবন্ত রাখতে। বিশ্ববিদ্যালয়ের সংগঠনগুলোর মাঝে প্রাণ ফিরিয়ে আনতে চাই। আমরা বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠনকে নিয়ে কাজ করবো এবং তাদের সৃজনশীল কাজে সহযোগিতা করবো।

পরিত্যক্তভাবে থাকা যাত্রী ছাউনির দেওয়াল গুলোকে নিজ উদ্যোগেই রংতুলিতে রঙিন করেছে সেঁজুতি সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা। যাত্রী ছাউনির দেওয়ালের চিত্রকর্মে স্থান পেয়েছে মনপুরা মুভির দৃশ্যপট, বিখ্যাত উক্তি ছাড়াও বিভিন্ন সৃজনশীল চিত্র। অবহেলিত অপরিষ্কার যাত্রী ছাউনি হঠাৎ রঙিন ঝকঝকে পরিবর্তন নজর কেড়েছে শিক্ষার্থীসহ পথচারীদের।

সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সভাপতি মাহফুজার রহমান পুনম বলেন, অনেকদিন ধরেই পরিত্যক্ত অবস্থায় ছিল যাত্রী ছাউনিটি। বিশ্ববিদ্যালয়ের ফটকের সাথে সংযুক্ত থাকায় এটা আমাদের বিশ্ববিদ্যালয়েরই অংশ মনে হয়েছে এবং আমরা সেটাকে সুন্দর করে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনের চেষ্টা করেছি।

 

সর্বশেষ সংবাদ