শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন
শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন   © সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের শিক্ষার্থী মো: সাজ্জাদ হোসেন ও মো: জাহিদ হাসানের উপর ফার্মেসি বিভাগের শিক্ষার্থী কর্তৃক হামলার প্রতিবাদে দোষীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি করেছে উক্ত বিভাগের শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের ৩০৩ নং রুমে সাজ্জাদকে বন্দি করে মারধরের ঘটনা ঘটে। সেখানে প্রায় ১২-১৪ জন দুপুর ১ টার দিকে লাঠি ও রড নিয়ে তার রুমে ঢুকে প্রায় তিন ঘন্টা ধরে অমানবিক নির্যাতন চালায়। এক পর্যায়ে তাকে ছুরিকাঘাত করা হয় এতে সেই শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হয়।

f621d3a2-df69-449e-889a-d31391be8bf7

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, “ফিসারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের একাধিক শিক্ষার্থীর উপর ফার্মেসি বিভাগের শিক্ষার্থী কর্তৃক বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই এবং অতি দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবি করছি। অন্যথায় আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: কামরুজ্জামান বলেন, আজ দুপুর ১ টার সময়  শৃঙ্খলা কমিটির মিটিং ডাকছি সেখানে পরবর্তী করণীয় ব্যাপারে সিদ্ধান্ত হবে।


সর্বশেষ সংবাদ