উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী: হাবিপ্রবি উপাচার্য

অনুষ্ঠানে অতিথিরা
অনুষ্ঠানে অতিথিরা  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেছেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের পর অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়ে যেভাবে সোনার বাংলার যাত্রা শুরু করছিলেন, তা ছিল আমাদের জন্য অনবদ্য অর্জন।

বুধবার (৩০ আগস্ট) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ স্মরণে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক প্রতিযোগিতার বক্তব্য যদি আমরা নিজেদের মধ্যে যদি ধারণ করতে পারতে পারি, তাহলে আজকের আয়োজন সার্থক হবে জানিয়ে উপাচার্য বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের আগস্টের এই শোককে শক্তিতে পরিণত করতে হবে এবং সোনার বাংলা গড়ায় অবদান রাখতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের আয়োজনে এবং ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সহযোগিতায় এ প্রতিযোগিতা সম্পন্ন হয়। বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে আয়োজিত এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এছাড়াও প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন প্রক্টর ড. মো. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার।


সর্বশেষ সংবাদ