শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সচেতনতা নিয়ে চাঁবিপ্রবিতে প্রথম ওয়েবিনার

চাঁবিপ্রবিতে প্রথম ওয়েবিনার
চাঁবিপ্রবিতে প্রথম ওয়েবিনার  © টিডিসি ছবি

চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় ভার্চুয়াল প্লারফর্ম জুমে অনুষ্ঠিত হয় এই ওয়েবিনার। এতে মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফরিদ-উজ-জামান এবং মানসিক স্বাস্থ্য সেবা  বিষয়ক প্রতিষ্ঠান সাইকিওর লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও মুরাদ আনসারী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. বাইজীদ আহম্মেদ রনি।  আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক খাজিদা খাতুন টুম্পা।

ওয়েবিনারে চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী তাজনীন তাজ ছোঁয়া বলেন, আজকের সেমিনারটি খুবই আর্কষণীয় ও শিক্ষণীয় ছিল। সাধারণত আমরা যে সকল বিষয় নিয়ে বেশি চিন্তিত থাকি, সে সকল বিষয় নিয়ে আজকের ওয়েবিনারটিতে আলোচনা করা হয়েছে। আমরা আমাদের মানসিক স্বাস্থ্য কীভাবে আরো ভালো রাখতে পারি এবং কীভাবে আমরা নিজেকে আরো গুরুত্ব দিতে পারি তা আজকের ওয়েবিনারের মাধ্যমে আমরা জেনেছি। আমি আশা করি ভবিষ্যতে এমন ধরণের আয়োজন আমাদের মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে সাহায্য করবে।

প্রসঙ্গত, চাদঁপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক প্রথম ওয়েবিনার ছিল। চাঁদপুর শহরের খলিসাডুলি ওয়াপদা গেট এলাকায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে চলমান রয়েছে শিক্ষা কার্যক্রম। সেখানকার চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে সাততলা ভবনে বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাস। তিনটি বিভাগে সর্বমোট ৯০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়টি।


সর্বশেষ সংবাদ