৭২২ আসনের জন্য ৮ হাজার ভর্তিচ্ছু অংশ নিলো আইইউটি ভর্তি পরীক্ষায়

  © ফাইল ছবি

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) অনুষ্ঠিত হয়েছে ২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। এদিন মোট পাঁচটি বিভাগের ৭২২টি আসনের বিপরীতে আট হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। শুক্রবার (২৬ মে) সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়েছে ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মেধা তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করা শিক্ষার্থীকে ফুল ফ্রি স্কলারশিপে পড়াশোনার সুযোগ করে দেওয়া হবে এবং প্রথম ৮০ জনকে পার্শিয়ালি স্কলারশিপ এর সুযোগ করে দেওয়া হবে। এছাড়াও আগামী দুইএকদিনের মধ্যেই ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হবে। রেজাল্ট প্রকাশের পর মেধা তালিকা অনুসারে শিক্ষার্থীদের আইইউটি ওয়েবসাইটে কল দেওয়া হবে এবং ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

আইইউটি ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী আবরার অন্ময় জানান, প্রশ্ন খুবই মানসম্মত হয়েছে। আমার কাছে প্রশ্ন খুব বেশি কঠিন মনে হয়নি তবে পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিতের তুলনায় ইংরেজি পার্টটা একটু বেশি কঠিন ছিল। সবচেয়ে বেশি প্রশংসার দাবি রাখে তাদের ম্যানেজমেন্ট সিস্টেমের দক্ষতা। সবকিছুর ম্যানেজমেন্ট খুবই সুন্দর ছিল এবং প্রতিটি শ্রেণিকক্ষে পরীক্ষা দেওয়ার সময় প্রজেক্টরে স্টপওয়াচ ওপেন করা ছিল এবং যারা ভলেন্টিয়ার ছিলেন তারা অনেক বেশি হেল্প করেছেন আমাদের।

বুয়েট ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা দিতে আসা রাফি নামের এক শিক্ষার্থী জানান, পরীক্ষার কেন্দ্র খুঁজে বের করতে কোনও ধরনের কষ্ট করতে হয়নি। এখানে যারা ভলেন্টিয়ার ছিলেন তারা অনেক হেল্প করেছেন। প্রশ্ন ইংরেজিতে হওয়ায় বেশ কিছু জানা প্রশ্ন পারিনি। বাংলায় হলে সেগুলো পারতাম।

ভলেন্টিয়ার এর দায়িত্ব পালন করা বিজনেস বিজনেস ও টেকনোলজি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শিহাব জানান, আইইউটিতে আমরা মোট ছিলাম ২৫ জন ভলেন্টিয়ার ছিলাম। মেকানিক্যাল ও প্রোডাকশনাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো. এনায়েতুল্লাহ পাটোয়ারী স্যার আমাদের ভলেন্টিয়ারদের কাজ খুব সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন। মূল দায়িত্বে ছিল আলী ভাই। 

তিনি আরও জানান, আমাদের সবার দায়িত্ব ছিল পরীক্ষার্থী আর অভিভাবক দের IUT সম্পর্কে সকল তথ্য দেওয়া। সবাই কে তাদের পরীক্ষার রুম দেখিয়ে দেয়া। পরীক্ষা শুরু হওয়ার পর অভিভাবকদের সাথে সময় কাটানো। তাদের IUT সম্পর্কে আগ্রহ প্রকাশ করলে জানানো। আলহামদুলিল্লাহ সবকিছু সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।


সর্বশেষ সংবাদ