জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছিন্ন সত্ত্বা: রাবিপ্রবি উপাচার্য

  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) জাতির পিতার ১০৩ তম জন্মদিন ‘জাতীয় শিশু দিবস’ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

অতঃপর উপাচার্য দিবসটি উপলক্ষে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও জাতির পিতাকে নিয়ে "HASINA A DAUGHTER'S TALE " প্রামাণ্য চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন। এসময় উপস্থিত শিশুদের সাথে নিয়ে কেক কাটেন তিনি।

অন্যদিকে দিবসটি  'স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন' প্রতিপাদ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে প্রক্টর জুয়েল সিকদার,বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

উপাচার্য তাঁর প্রধান অতিথির বক্তব্যে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি জাতীয় চারনেতা, মহান মুক্তিযুদ্ধে ত্রিশলক্ষ শহীদ, ’৭৫ এর ১৫ আগস্ট ঘাতক হায়েনাদের হাতে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের বিনম্র চিত্তে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত দু’লক্ষ মা বোনের প্রতি বিশেষ সম্মান প্রদর্শন করেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছিন্ন সত্ত্বা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ এ মহানায়কের জীবনের বিভিন্ন দিকগুলো শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে হবে। কারণ এ শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ; জাতির কর্ণধার। তাদেরকে জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত করে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাস্তব ও যুগোপযোগী গবেষণার দিকে শিক্ষকগণকে আরো বেশি বেশি সম্পৃক্ত হওয়ার তাগিদ দেন তিনি।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।


সর্বশেষ সংবাদ