নিখোঁজের চারদিন পর বাড়ি ফিরেছেন বুয়েটের সাবেক ছাত্র শাহরিয়ার

প্রকৌশলী শাহরিয়ার কবির রিস্তার
প্রকৌশলী শাহরিয়ার কবির রিস্তার  © সংগৃহীত

নিখোঁজের চারদিন পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) তড়িৎ কৌশলের সাবেক ছাত্র ও ঢাকা মেট্রোরেলের এমআরটি লাইন-৬ প্রকল্পের প্রকৌশলী শাহরিয়ার কবির রিস্তার (২৮) স্বেচ্ছায় বাড়ি ফিরে এসেছেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে এক বন্ধুর বাসায় ফিরে আসেন প্রকৌশলী শাহরিয়ার কবির রিস্তার। শাহরিয়ারের মা রাশিদা আক্তার সাহান খবর পেয়ে ওই বাসা থেকে তাকে আজিমপুরের বাসায় নিয়ে যান।

বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের এ তথ্য জানান উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোর্শেদ। তিনি বলেন, জিডির পর প্রকৌশলী শাহরিয়ারকে উদ্ধারে থানা পুলিশের একাধিক টিম কাজ শুরু করে। খোঁজ পেয়ে ময়মনসিংসহ দেশের সীমান্ত এলাকাতেও পুলিশ উদ্ধার চেষ্টা চালায়। এরপর আজ হঠাৎ মোহাম্মদপুরে তার এক বন্ধুর বাসায় ফিরে আসেন শাহরিয়ার।

প্রকৌশলী শাহরিয়ার কেন আত্মগোপনে ছিলেন এবং তিনি কোথায় কোথায় ছিলেন- এসব বিষয় জানতে আগামীকাল শুক্রবার তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান উপ-পুলিশ কমিশনার মোর্শেদ।

শাহরিয়ারের মা রাশিদা আক্তার সাহান বলেন, ‘শাহরিয়ার নিজে নিজেই অফিস থেকে বের হয়েছিল। পত্রিকার খবর দেখে আমার কথা চিন্তা করে সে ফিরে এসেছে। ছেলেকে ফিরে পেয়ে আমি খুশি। ও সুস্থ আছে, ভালো আছে।’

এর আগে ১২ ফেব্রুয়ারি বিকেলে মেট্রোরেলের উত্তরা ডিপো অফিস থেকে বের হন শাহরিয়ার। পরে তার মা ও মেট্রোরেলের উত্তরা ডিপো কর্তৃপক্ষ তুরাগ থানায় দুটি জিডি করে।

২৮ বছর বয়সী শাহরিয়ার অবিবাহিত। জিডি হওয়ার পর তার প্রেম নিয়ে কিছু জটিলতার তথ্য পেয়েছিল পুলিশ। শাহরিয়ার এমআরটি লাইন-৬ প্রকল্পে সহকারী প্রকৌশলী (তড়িৎ) হিসেবে কর্মরত। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) তড়িৎ কৌশলে পড়াশোনা করেছেন। লালবাগের আজিমপুর টাওয়ারে মায়ের সঙ্গে থাকেন তিনি। তাদের বাড়ি রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার রাণীবাজার এলাকায়।


সর্বশেষ সংবাদ