বশেমুরবিপ্রবিতে ছাত্রলীগের কমিটির দাবিতে মানববন্ধন

কমিটির দাবিতে বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মীদের মানববন্ধন
কমিটির দাবিতে বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মীদের মানববন্ধন  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ছাত্রলীগের কমিটির দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগ কর্মীরা। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ছাত্রলীগ কর্মীরা অভিযোগ করেন জাতির জনকের পুণ্যভূমিতে প্রায় এক যুগ আগে বশেমুরবিপ্রবির একাডেমিক কার্যক্রম শুরু হলেও এখনো আশ্বাসেই আটকে আছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি। এমন পরিস্থিতিতে দিনের পর দিন রাজপথে শ্রম দিয়েও হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন ছাত্রলীগের এই ইউনিটের কর্মীরা।

মানববন্ধনে ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম বলেন, “আমি ২০১২ সালে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি। সোহাগ ভাই-নাজমুল ভাইয়ের কমিটির সময়ে আশ্বাস দেয়া হয়েছিল আমাদের অন্তত আহ্বায়ক কমিটি প্রদান করা হবে। কিন্তু তারা কথা রাখেননি। এরপরে এলো সোহাগ ভাই-জাকির ভাইয়ের কমিটি। তারা আমাদের কমিটি দেয়ার আশ্বাসে অন্তত ৬০ বার ঢাকায় যাতায়াত করিয়েছিল। শেষ পর্যন্ত তারাও কমিটি প্রদান করেননি। সর্বশেষ জয় ভাই লেখক ভাইও আমাদের আশ্বাস দিয়েছেন কিন্তু কমিটি প্রদান করেননি।“

আরো পড়ুন: ঢাবি উপাচার্যের বাসায় ঢুকে পরীক্ষা নিয়ন্ত্রকের প্রতিবাদী মোনাজাত

এই ছাত্রলীগ কর্মী আরও বলেন, “সাদ্দাম ভাই ইনান ভাই অনেক বেশি সাংগঠনিক বলে আমরা মনে করি। মাননীয় প্রধানমন্ত্রী তাদের দায়িত্ব দিয়েছেন অর্থ হলো তারা সকল ছাত্রলীগ কর্মীদের কাছে দায়বদ্ধ। আমরা চাই তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং গোপালগঞ্জ ২ আসনের মাননীয় এমপি শেখ ফজলুল করিম সেলিম চাচার সাথে আলোচনা করে দ্রুত আমাদের কমিটির ব্যবস্থা করুক।”

মানববন্ধনে বক্তারা আরও বলেন, বশেমুরবিপ্রবি ছাত্রলীগে এখন আর পদ নিয়ে কোনো দ্বন্দ্ব নেই। তারা বশেমুরবিপ্রবি ইউনিটকে বাঁচিয়ে রাখতে সংগঠনের স্বার্থে কমিটি চাচ্ছেন।

এছাড়া, মানববন্ধনে ছাত্রলীগ কর্মীরা আরও ঘোষণা দেন তারা কমিটি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন এবং ১৫ ফেব্রুয়ারি থেকে অনশন শুরু করবেন।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, “আমরা বিষয়টি বিবেচনা করে কমিটি প্রদানের ব্যবস্থা করবো”


সর্বশেষ সংবাদ