মাভাবিপ্রবিতে কোটায় ভর্তির সুযোগ পেলেন ৬৬ জন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার এ, বি ও সি ইউনিটে অংশগ্রহণকারী মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) দ্বিতীয় মেধাক্রম প্রকাশ করা হয়েছে। গত ১৫ ডিসেম্বর সাক্ষাৎকারে উপস্থিত মুক্তিযোদ্ধা ও উপজাতি কোটার প্রার্থীদের বিভাগসহ এ তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। তালিকায় ৪৬ জন স্থান পেয়েছেন।

প্রকাশিত সংযুক্ত তালিকা হতে শুধুমাত্র ‘New Merit’ Admission Status প্রাপ্তদের আগামীকাল সোমবার (৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিম্নোক্ত ছকে বর্ণিত নির্ধারিত ‘ফি’ সমূহ পরিশোধ করে ভর্তি হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। ভর্তি ফি সর্বোচ্চ ১৭ হাজার টাকা।

বিভাগ উন্নয়ন ফি বাবদ ৩ হাজার টাকা ও অনুষদ উন্নয়ন ফি ৫০০ টাকাসহ মোট সাড়ে ৩ হাজার টাকা সংশ্লিষ্ট বিভাগীয় চেয়ারম্যানের ব্যাংক একাউন্টে জমা দিতে হবে। একাউন্ট নম্বর সংশ্লিষ্ট বিভাগীয় অফিস থেকে সংগ্রহ করতে হবে। বিশ্ববিদ্যালয় নির্ধারিত 'ফি' সমূহ বিশ্ববিদ্যালয়ের STD হিসাব নং ৬০৩০১১০০০০০০১, সোনালী ব্যাংক লিমিটেড, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে।

ভর্তির সময় নিম্নেবর্ণিত কাগজপত্র অবশ্যই দেখাতে হবে:
১. মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়-এর ২০ জুলাই ২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৬.৩৪.০০১.১৭-৩২৭ নং পত্র অনুযায়ী মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত সাময়িক সনদ ও গেজেট/ প্রধানমন্ত্রী প্রতিস্বাক্ষরিত সনদ/লাল মুক্তিবার্তা/ভারতীয়/MIS/ভাতাভোগী বীর মুক্তিযোদ্ধাদের ব্যাংক বুক তালিকার মূল;
২. মুক্তিযোদ্ধা সন্তানের ক্ষেত্রে পিতার এসএসসি সনদ/জাতীয় পরিচয়পত্র/বিবাহের কাবিন নামা/জন্মসনদ-এর মূল কপি।
৩. মুক্তিযোদ্ধার নাতি-নাতনীর কোটায় সাক্ষাৎকারের জন্য যারা মনোনীত হয়েছে তাদেরকে দাদা-দাদী/নানা-নানীর সন্তানের সন্তান পরিচয়ের জন্য সাকসেশন (Succession)/এফিডেফিট সনদের মূল কপি।

৪. উপজাতি কোটার ক্ষেত্রে প্রার্থীদের স্ব-স্ব সার্কেল চীফ/জেলা প্রশাসক-এর নিকট থেকে প্রাপ্ত সনদপত্রের মূল কপি।

৫. পোষ্য কোটার ক্ষেত্রে অত্র প্রতিষ্ঠানে অভিভাবকের চাকুরীর সনদ/ জন্ম নিবন্ধন সনদ এবং প্রযোজ্য ক্ষেত্রে কাবিননামার মূল কপি।
ভর্তির সময় নিম্নেবর্ণিত কাগজপত্র জমা দিতে হবে:

সব শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট, নম্বর পত্র ও সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রাপ্ত মূল প্রশংসাপত্র সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা দিতে হবে। সকল শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট, নম্বর পত্র ও শিক্ষা প্রতিষ্ঠানের মূল প্রশংসাপত্রসহ সকল কাগজপত্রের সত্যায়িত ফটোকপি এক সেট ভর্তি ফরমের সাথে জমা দিতে হবে।

আরো পড়ুন: শাবিপ্রবির সংশোধিত অষ্টম মেধাতালিকা প্রকাশ, বেশি সুযোগ বিজ্ঞানে

সকল সনদের সত্যায়িত ফটোকপি এক সেট ভর্তি ফরমের সাথে জমা দিতে হবে। সদ্য তোলা পাসপোর্ট সাইজের (ল্যাব প্রিন্ট) পাঁচ কপি রঙিন সত্যায়িত ছবি এবং স্ট্যাম্প সাইজ এক (এক) কপি রঙিন ছবি দিতে হবে।

ছাত্র/ছাত্রীদেরকে সংশ্লিষ্ট বিভাগ থেকে ভর্তি ফরম সংগ্রহ করে স্ব-হস্তে পূরণ করে স্ব স্ব অনুষদে ৩০০ টাকা মূল্যমানের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে
অঙ্গীকারনামা ও উল্লেখিত কাগজপত্রসহ উপরোক্ত ফি সমূহ সোনালী ব্যাংক লিমিটেড, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় নির্ধারিত সময়ে জমা দিয়ে বিভাগীয় চেয়ারম্যান-এর স্বাক্ষর সংগ্রহ করে সংশ্লিষ্ট বিভাগে ভর্তি ফরম জমা দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখিত সময় সীমার মধ্যে ভর্তি হতে ব্যর্থ হলে এবং দাখিলকৃত সনদ সংক্রান্ত কোন অসংগতি পরিলক্ষিত হলে ভর্তির অযোগ্য এবং ভর্তি বাতিল হবে। ফরম পুরণের সময় ঘষামাজা, ওভার রাইটিং ও ফ্লুইড ব্যবহার পরিহার করতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ